বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে সাবেক মেয়র মনজুর আলম

| শনিবার , ২৪ আগস্ট, ২০২৪ at ১১:২৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ্ব হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ফেনী ও চট্টগ্রাম জেলায় উদ্ধার টিম প্রেরণসহ চিকিৎসা সেবা, খাদ্যসামগ্রী ও ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছেন।

তিনি গতকাল সকালে ফেনী জেলায় ১০০ জনের একটি টিম প্রেরণ করেছেন। এই টিমে আছে উদ্ধারের জন্য ৫টি বোট, ১০ জনের চিকিৎসক টিম এবং তৈরি খাবার, শুকনো খাবার ও পানিসহ বিবিধ খাদ্য সামগ্রী রয়েছে। মানবিক কার্যক্রমের মধ্যে ছাগলনাইয়া উপজেলার মুহুরীগঞ্জসহ বিভিন্ন এলাকায় ৫টি বোট দিয়ে ক্ষতিগ্রস্ত নাগরিকদের উদ্ধার তৎপরতা শুরু হয়েছে। পাশাপাশি চিকিৎসা সহায়তা, তৈরি খাবার, শুকনো খাবার ও সুপেয় পানি বিতরণ কার্যক্রম চলমান আছে। এছাড়াও অপর একটি টিম চট্টগ্রাম ফটিকছড়ি এলাকার নাজিরহাট, শান্তিরহাট, ভুজপুর ও হাইদচকিয়াসহ বন্যা দুর্গত এলাকায় ৩টি বোট দ্বারা ক্ষতিগ্রস্তদের উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান আছে।

ক্ষতিগ্রস্তদের মাঝে তৈরি খাবার, শুকনো খাবার, পানিসহ নানাভাবে চলছে মানবিক তৎপরতা।

সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম এসব সামগ্রী প্রেরণকালে এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মানুষ সবাই আল্লাহর সেরা সৃষ্টি। যেখানে মানবিক বিপর্যয় দেখা দেয় সেখানেই আমরা মানবিক সেবা দিতে অভ্যস্ত। তিনি তাদের মানবিক সেবায় সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় মোস্তফা হাকিম পরিবারের সদস্য মোহাম্মদ নিজামুল আলম, মোহাম্মদ সরোয়ার আলম, মোহাম্মদ ফারুক আজম, মোহাম্মদ সাইফুল আলম, মোহাম্মদ সাহিদুল আলম ও শিক্ষাবিদ বাদশা আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসায় অনুদান
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম চেম্বারকে পরিবারতন্ত্রের বলয়মুক্ত করার দাবি