বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ ও খাদ্য সহায়তা

আজাদী ডেস্ক | রবিবার , ১৩ আগস্ট, ২০২৩ at ১:০২ অপরাহ্ণ

জেসিকা ইন্টারন্যাশনাল : বন্যায় ক্ষতিগ্রস্ত, পানিবন্দি সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন জেসিকা ইন্টারন্যাশনালের চেয়ারম্যান জসিম উদ্দিন আহমেদ। গত শুক্রবার তিনি ব্যক্তি উদ্যোগে তাঁর নিজ গ্রামের বাড়ি চন্দনাইশের ১০ হাজার মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছেন। শুক্রবার জুমার নামাজের পর দুপুর আড়াইটায় চন্দনাইশের দক্ষিণ হাশিমপুর ইউনিয়নের বড়পাড়া এলাকায় বন্যাদুর্গতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের মধ্যদিয়ে তিনি ত্রাণ বিতরণ শুরু করেন। সেখানে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন স্থানীয় চেয়ারম্যান খুরশিদ বিন ইসহাক, সাবেক ইউপি সদস্য আইয়ুব আলী। স্থানীয় চেয়ারম্যান খুরশিদ বিন ইসহাক বলেন, জসিম উদ্দিন আহমেদ আমাদের চন্দনাইশের কৃতী সন্তান। তিনি সব সময় এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থাকেন। এবারও তার ব্যতিক্রম হয়নি, বন্যা দুর্গত মানুষদের জন্য তিনি ১০ হাজার প্যাকেট ত্রাণ নিয়ে এসেছেন। বন্যায় চন্দনাইশের মানুষজন ক্ষতিগ্রস্ত হলেও ব্যক্তি উদ্যোগে এখন পর্যন্ত কেউ এত বেশি ত্রাণ নিয়ে এগিয়ে আসেননি। দক্ষিণ হাশিমপুর বড়পাড়া তৈয়বিয়া তাহেরিয়া ফোরকানিয়া মাদরাসা মাঠে ওই এলাকার বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের পর তিনি দোহাজারী ইউনিয়নের ছাগাচর এলাকায় যান। সেখানে বন্যা দুর্গত কয়েকশ গ্রামবাসির মাঝে ত্রাণ বিতরণ করেন। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চিড়া, মুরি, চাল, পেঁয়াজ, মসুর ডাল, আলু, লবন। এর আগে বৃহস্পতিবার রাত থেকে মহল মার্কেটের নিচতলায় খাদ্য সামগ্রীগুলো প্যাকেট করা হয়। এরপর ত্রান সামগ্রী ১০টি ট্রাকে করে দুপুর ১টার দিকে সেগুলো চন্দনাইশের উদ্দেশ্যে নিয়ে নেয়া হয়।

সরাইপাড়া ওয়ার্ড : সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী উদ্যোগে ১২নং সরাইপাড়া ওয়ার্ডে পানিবন্দি হাজী সাহাব মিয়ার বাড়ী, আবদুল মজিদের বাড়ী, লাল মিয়া মিস্ত্রি বাড়ী, হামদু মিয়ার বাড়ী, আক্কলে আলী মিস্ত্রি বাড়ী, জমাদার বাড়ী, বাচা মিয়া সওঃ বাড়ী, মমতাজ সওঃ বাড়ী, শান্তা পুকুরপাড়, কাজী পাড়া সমাজ, ছালে আহঃ চৌকিদার বাড়ী, কালন মুহুরী বাড়ী, মীর বারী, হাফিজ কমিশনার বাড়ী, আবদুস সালাম দফাদার বাড়ী, মাওলানা মোস্তফার বাড়ী, ঝর্নাপাড়া রাজা মিয়ার বাড়ী, বদি কোঃ বাড়ী বিভিন্ন এলাকার অসহায়দের ত্রাণ সামগ্রী প্রদান করেন ১২নং সাইপাড়া ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ নুরুল আমিন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন : প্রাকৃতিক দ্বৈব দুর্বিপাক ও দুর্যোগ এবং অসতর্কতাঅসাবধানতার কারণে সৃষ্ট দুর্ঘটনায় কোন মানবিক বিপর্যয় এলে সেসময় আর্ত মানবতার সেবায় মানবিক বোধ থেকে দুর্গত মানুষের পাশে দাঁড়ানো মানবিক ও ঈমানি দায়িত্ব বলে মন্তব্য করেছেন এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বোরহানুল হাসান চৌধুরী সালেহীন। গতকাল শনিবার দিনব্যাপী সাতকানিয়ার কালিয়াইশ, ডেমশা, বিল্লাপাড়া, ধর্মপুর, কেউচিয়া ও নলুয়া এলাকায় পানিবন্দি দুই হাজার পাঁচশত পরিবারের মাঝে এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি। ত্রাণ সামগ্রী মধ্যে চাল, ডাল, আলু, চিনি, লবন, চিড়া, বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন, মোবাতি ও দিয়াশলাই। ত্রাণ বিতরণকালে বোরহানুল হাসান সালেহিন বলেন, গত কয়েক দিনের টানা বর্ষন, পাহাড়ি ঢল ও জোয়ারের পানিতে চট্টগ্রাম অঞ্চলের প্রায় সবকটি জেলার বিস্তৃর্ণ এলাকা প্লাবিত হয়েছে এবং ৪০ লক্ষ হেক্টর জমির ফল পানিতে তলিয়ে গেছে। এই সৃষ্ট জলাবদ্ধতায় লক্ষ লক্ষ মানুষ পানিবন্দি হয়ে মানবেতন জীবন কাটাচ্ছে। এ সময় ফাউন্ডেশনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন শেখ বশির আহমদ, জিয়াউল ইজাম সম্রাট, সৈয়দ রবিউল হাসনাত রবিনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

২০নং দেওয়ান বাজার ওয়ার্ড : ভারি বর্ষণে সৃষ্ট বন্যায় ২০নং দেওয়ান বাজার ওয়ার্ডের ক্ষতিগ্রস্ত পাঁচশত পরিবারের মাঝে নিজ অর্থায়নে ত্রাণ বিতরণ করেন কাউন্সিলর ২০নং দেওয়ান বাজার ওয়ার্ড চৌধুরী হাসান মাহমুদ হাসনী। কার্যক্রমে উপস্থিত ছিলেন ২০নং দেওয়ান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পেয়ার মোহাম্মদ, সাধারণ সম্পাদক আবু তৈয়ব সিদ্দিকী, যুগ্ম সম্পাদক সুফিয়ান সিদ্দিকী, প্রচার সম্পাদক আবদুল্লাহ আল হারুন, ইউনিট আওয়ামী লীগের মোহাম্মদ শামসু আলম, সোহেল সিদ্দিকী, মোহাম্মদ সালাউদ্দিন, মোহাম্মদ নওশাদ, মোহাম্মদ শহীদ, সালাউদ্দিন সুমন, আলোড়ন বিশ্বাস ফ্লাওয়ার, মো. হুমায়ুন, মো. আসিফ, আবু জিহাদ সিদ্দিকী, মো. ইরফান, মো. মুজিব আনোয়ার হোসেন হিমেল, মো. খোরশেদুল আলম, মো. ইশতিয়াক আজিজসহ অন্যান্য নেতৃত্ববৃন্দ।

চকরিয়া এসএআরপিভি : চকরিয়া প্রতিনিধি জানান, কক্সবাজারের চকরিয়ায় ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধীসহ বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তি এবং তাদের পরিবারে ত্রাণ সহায়তা কার্যক্রম পরিচালনা করা হয়েছে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা এসএআরপিভির পক্ষ থেকে। উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার ২৭৬টি পরিবারকে এই সহায়তা তুলে দেওয়া হয় গতকাল শনিবার দুপুরে। কক্সবাজার১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সহায়তা তুলে দেন। সোশ্যাল এসিষ্ট্যান্স এন্ড রিহ্যাবিলিটেশন ফর দি ফিজিক্যালী ভালনারেবল (এসএআরপিভি) এর দাতা সংস্থা এইড মেডিক্যাল ডেভলপমেন্ট (এএমডি) এর অর্থায়নে ও এসএআরপিভির বাস্তবায়নে পরিবারগুলো এই খাদ্যসহায়তা পেয়েছেন। ত্রাণ সহায়তা হিসেবে প্রতি পরিবারকে দেওয়া হয়েছে ৫ কেজি করে চাল, ২ কেজি করে পেঁয়াজ, ১ কেজি করে সয়াবিন তেল, ডাল, আলু ও লবণ।

এসএআরপিভির আঞ্চলিক ব্যবস্থাপক কাজী মাকসুদুল আলম মুহিতের সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান, ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, এসএআরপিভি’র উন্নয়ন কর্মসূচীর জ্যেষ্ঠ পরিচালক নাজমুল হক নেহাল, উপপরিচালক (অর্থ ও প্রশাসন) মো. আলমগীর হোসেনসহ সংস্থায় কর্মরত বিভিন্ন শ্রেণীর কর্মকর্তাবৃন্দ।

জলিলজাহান ফাউন্ডেশন : সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার বন্যা কবলিত বিভিন্ন এলাকায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে জলিলজাহান ফাউন্ডেশন। গত ১১ আগস্ট সকালে সাতকানিয়ার চরতিতে প্রায় ১ হাজারের অধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামী লীগ ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির সদস্য আলহাজ মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী।

এই সময় উপস্থিত ছিলেন চরতি ইউনিয়নের চেয়ারম্যান রুহুল্লাহ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা রমিজ আহমেদ, ব্যবসায়ী মুহাম্মদ আলী, প্যানেল চেয়ারম্যান নরুল আমিন, বিভিন্ন ওয়ার্ডের মেম্বারগণ, ফরিদ উদ্দিন, ফজলে রাব্বি, আবদুল মালেক প্রমুখ। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাতকানিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গও উপস্থিত ছিলেন।

ওয়াসিফ সালামতৌহিদ আফ্রিদি : সাতকানিয়াচন্দনাইশদোহাজারীতে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন দুই তরুণ। তারা হলেনওয়াসিফ আহমেদ সালাম ও তৌহিদ আফ্রিদি। এই দুই তরুণ বন্যাকবলিত ৪ হাজার মানুষকে চাল, ডাল, বিস্কুট, মোমবাতি, স্যালাইন, পানিসহ বিভিন্ন খাদ্যদ্রব্য পৌঁছে দিয়েছেন। ওয়াসিফ সালাম এশিয়ান গ্রুপের পরিচালক। আর তৌহিদ আফ্রিদি অন্যতম জনপ্রিয় ইউটিউবার। ওয়াসিফ আহমেদ সালাম বলেন, বন্যার্তরা খুবই কষ্টে আছেন। তাদের শুকনা খাবার দরকার। এজন্য আমরা বন্যার্তদের জন্য শুকনা খাবারসহ বিশুদ্ধ পানির ব্যবস্থা করেছি। এই খাবারগুলো তাদের কয়েকদিন যাবে।

তৌহিদ আফ্রিদি বলেন, আমি, বন্ধু ওয়াসিফ এবং আমাদের টিম মিলে আমরা চট্টগ্রাম থেকে শুকনা খাবার, বিস্কিট, মোমবাতিসহ সবকিছু ম্যানেজ করেছি। ৪ হাজার পরিবারের খাবারের ব্যবস্থা করতে পেরেছি এজন্য আল্লাহর প্রতি কৃতজ্ঞতা। দুর্যোগে আমি আর ওয়াসিফ অনেক কাজ করেছি।

মুসাইদাহ ফাউন্ডেশন : হাটহাজারী উপজেলার বন্যা কবলিত শিকারপুর ও তার আশপাশের বিভিন্ন ওয়ার্ডে সামাজিক ও মানবিক সংগঠন মুসাইদাহ ফাউন্ডেশন ও আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে প্রায় ৬০০ মানুষের মাঝে একবেলা খাবার বিতরণ করা হয়েছে। উক্ত আয়োজনে উপস্থিত ছিলেন বেওয়ারিশ সেবা ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা মো. শওকত হোসেন, মুসাইদাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লায়ন মো. আবু হাসান, চট্টগ্রাম দরবার শরীফের আওলাদে পাক শাহাজাদা ছৈয়দ মো. শফিউল আজম শুভ, ইউপি চেয়ারম্যান মো. কামাল, রুবেল, হাসিব, বাপ্পু, রিয়াজ, আজিজ, তৈয়ব, রিপন, ইসমাইল প্রমুখ।

৩৯নং দক্ষিণ হালিশহর ওয়ার্ড : প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ভারি বর্ষণ ও জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্ত, দুস্থ ও গরীব মামুষের মাঝে দেয়া হয়েছে খাদ্য সহায়তা। গতকাল শনিার সকালে সিটি কর্পোরেশনের মাধ্যমে এসব ত্রাণ সরবরাহ করা হয়। দুপুর ১২টায় ৩৯নং দক্ষিণ হালিশহর ওয়ার্ডের ২০০ পরিবারকে দেয়া হয় এ খাদ্য সহায়তা। প্রতিটি পরিবারকে ৫ কেজি চাল ও ২ কেজি করে আলু দেয়া হয়।

খাদ্য সহায়তা প্রদানকালে ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউল হক সুমন বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনআমলে একটি পরিবারও যেন গৃহহীন না থাকে, তেমনি একটি পরিবারও খাদ্যাভাবে অনাহারে দিনযাপন করবে না। তারই ধারাবাহিকতায় এ খাদ্য সহায়তা। অভুক্ত পরিবারের জন্য এ সহায়তা বাড়ানোরও নির্দেশ রয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন মহিলা কাউন্সিলর শাহানুর বেগম, ইপিজেড থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম আফজল, সহসভাপতি মো. মোতাহের হোসেন, শারমিন সুলাতানা ফারুক, বাবুল আকতার, সেলিম রেজা, ফসিউল আলম, লোকমান হাকিম, জসিম উদ্দিন, ব্যারিস্টার সুলতান আহমেদ কলেজের এজিএস জুবায়েদ খলিল দিপু প্রমুখ।

আহলে সুন্নাত ওয়াল জামাআত কেন্দ্রীয় পর্ষদ : আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদের উদ্যোগে গতকাল দিনব্যাপী চন্দনাইশ উপজেলার বিভিন্ন স্থানে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশের কেন্দ্রীয় চেয়ারম্যান আল্লামা কাযী মুঈনউদ্দীন আশরাফীর নেতৃত্বে বরকলবরমাচন্দনাইশ পৌরসভা, বৈলতলী, দক্ষিণ হারালাসহ বিভিন্ন অঞ্চলে বন্যা দুর্গতদের মাঝে কয়েক লাখ টাকার ত্রাণ দেওয়া হয়। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, আহলে সুন্নাত ওয়াল জামআতের প্রেসিডিয়াম অধ্যক্ষ আল্লামা শাহ খলিলুর রহমান নিজামী, পটিয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আল্লামা সৈয়দ এয়ার মোহাম্মস পেয়ারু, মাওলানা রেজাউল করিম তালুকদার, আল্লামা ফেরদৌস আলম কাদেরী, এডভোকেট সৈয়দ মোখতার আহমেদ সিদ্দিকী, মাওলানা আবুল কাশেম আনছারী, ফারুক বাহাদুর, জি এম শাহাদত হোসাইন মানিক, আল্লামা আহমদ রেজা নক্সবন্দি, মুহাম্মদ আলমগীর ইসলাম বঈদী, মুহাম্মদ মামুন উদ্দীন সিদ্দিকী, মুহাম্মদ আবদুল আওয়াল, মুহাম্মদ মোরশেদুল আলম শিকদার টিপু, হাজী ফেরদৌস আলম, মাওলানা আনোয়ার হোসেন, আবদুল মতিন, মোজাম্মেল হক তালুকদার, শাহ নেওয়াজ চৌধুরী শুভ, মাজহার হেলাল, আবদুল মুবিন, হাফেজ সেকান্দর ইসলাম, মুহাম্মদ এনামুল হক, মো: সাজ্জাদ, মো: আল আমিন, মো জামিল, মো: রাসেল।

তামাকুমন্ডি লেইন বণিক সমিতি : তামাকুমন্ডি লেইন বণিক সমিতির উদ্যোগে সাতকানিয়ালোহাগাড়ায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। গত ১১ আগস্ট সাতকানিয়ার একটি কমিউনিটি সেন্টারে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি সরওয়ার কামাল। সাধারণ সম্পাদক আহমদ কবির দুলালের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সাতকানিয়া পৌরসভা মেয়র মোহাম্মদ জোবায়ের। প্রধান বক্তা ছিলেন আলকরণ ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সালাম মাসুম। বিশেষ অতিথি ছিলেন, সাতকানিয়া পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মাস্টার খোরশেদুল আলম, ৯নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হালিম। এছাড়া সমিতির ৭ টি টিম বিভিন্ন ইউনিয়নে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

পটিয়া আশিয়া ইউনিয়ন বিএনপি : চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এনামুল হক এনাম বলেন, প্রাকৃতিক দূর্যোগে সৃষ্ট বন্যায় সীমাহীন দুর্ভোগে পড়েছে সবশ্রেণির মানুষ। মধ্যবিত্ত ও গরীব পরিবার গুলো খাদ্য ও বিশুদ্ধ পানির সংকটে পড়েছে। তাই আর্তমানবতার সেবায় পানিবন্দি ও বন্যাকবলিত অসহায় মানুষগুলোর এ দুঃসময়ে দলমত নির্বিশেষে সবার এগিয়ে আসা উচিত। শনিবার পটিয়া উপজেলার আশিয়া ইউনিয়ন বিএনপির উদ্যোগে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের এক হাজার অসহায় পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ সহ প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণকালে তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। আশিয়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ত্রাণ সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা বিএনপির সদস্য সচিব খোরশেদ আলম, মঈনুল আলম ছোটন, মোজাম্মেল হক চৌধুরী, শরীফ উদ্দীন চৌধুরী, নুরুল হক, মোহাম্মদ জাবেদ চৌধুরী, মোহাম্মদ সেলিম, আবদুল মন্নান, কামাল উদ্দীন, নুরুল আলম, ইয়াসির আরাফাত ইয়াসিন, অহিদুল আলম চৌধুরী পিবলু, মোহাম্মদ ইসমাইল নাসির হাজারী, সাজ্জাদ হোসেন, দিদারুল আলম লিটু, মোহাম্মদ বাবুল, মোহাম্মদ ফোরকান, ফখরুদ্দীন, মোহাম্মদ সাদ্দাম, খোরশেদ আলম কাসেল, নেজাম উদ্দীন, আবু নোমান চৌধুরী লিটন, এস এম নয়ন, রেজাউল করিম মিজান, মোর্শেদ আলম, সাইফুদ্দিন, কাজী মোবিন, মোহাম্মদ মাহিন, মোহাম্মদ কায়সার, কামাল উদ্দীন, মোহাম্মদ আদর, নিহান, বাপ্পী প্রমুখ।

দক্ষিণ জেলা বিএনপি : দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ালোহাগড়ায় ভারী বর্ষণ ও জোয়ারের কারণে পানিবন্দী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সিনিয়র সদস্য লায়ন আব্দুল গাফফার চৌধুরী। গতকাল ৫০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মহসিন, দক্ষিণ জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ফিরোজসহ অন্যান্য নেতৃবৃন্দ। এতে লায়ন আব্দুল গাফফার চৌধুরী বলেন, বিভিন্ন মাধ্যমে জানতে পারলাম ভারী বর্ষণ ও জোয়ারের ফলে পানিবন্দি অনেক ঘরে রান্না করা সম্ভব হয়নি। তাই তাদের পাশে থাকার ক্ষুদ্র চেষ্টা চালালাম।

পূর্ববর্তী নিবন্ধমহেশখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচকরিয়ায় ঘুরে দাঁড়ানোর চেষ্টায় কৃষক