বন্দর-পতেঙ্গায় ৫০ শয্যার করোনা হাসপাতাল

বিনামূল্যে চিকিৎসা আইসোলেশন ও অক্সিজেন সেবা দেয়া হবে

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৮ এপ্রিল, ২০২১ at ৬:২৩ পূর্বাহ্ণ

করোনা মহামারি মোকাবেলায় পতেঙ্গা উচ্চ বিদ্যালয়ে চালু করা হল ৫০ শয্যার একটি হাসপাতাল। এটা এ বছর করোনা মোকাবেলায় দ্বিতীয় হাসপাতাল। এর আগে গত মঙ্গলবার চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিজস্ব ভবনে হাসপাতাল ও আইসোলেশন সেন্টার উদ্বোধন করে। গতকাল বুধবার সকালে রোগী ভর্তি ও আউটডোর সেবা কার্যক্রম চালুর মধ্য দিয়ে ‘বন্দর-পতেঙ্গা-ইপিজেড করোনা হাসপাতালের’ আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
হাসপাতালের প্রধান উদ্যোক্তা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. হোসেন আহম্মদ আজাদীকে জানান, আমরা গত বছর এ হাসপাতাল চালু করেছিলাম। এ বছর করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আমরা আজ থেকে (গতকাল বুধবার) উক্ত হাসপাতাল আবার চালু করেছি। উদ্বোধনের সাথে সাথেই রোগী ভর্তি এবং চিকিৎসা সেবা চালু করেছি। আমাদের এ হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা, আইসোলেশন ও অক্সিজেন সেবা দেয়া হচ্ছে।
হাসপাতালে দায়িত্বরত ডা. ইমরান বীন শওকত, ডা. আখীল ইবনে তাহের, ডা. ফাহাদ হোসেন, ডা. নোমান রোগীদের সেবা দিচ্ছেন।
এদিকে হাসপাতালটি আগের মতো সফলভাবে পরিচালনা করার লক্ষ্যে পরিচালনা পরিষদের এক সভা গতকাল পতেঙ্গা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।
সভায় হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও সমন্বয়ক ডা. হোসেন আহমেদ, সচিব জাকের আহমদ, হাসপাতাল পরিচালনা পর্ষদের সদস্যদের মধ্যে পতেঙ্গা উচ্চ বিদ্যালয়ের সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, মা ও শিশু হাসপাতালের যু্‌গ্ম সাধারণ সম্পাদক ডা. মো. আরিফুল আমিন, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ-কমিটির সদস্য মামুন চৌধুরী, সেকান্দর আজম, অ্যাডভোকেট মীর তোফাজ্জল হোসেন, আলি আকবর, রানা মোতালেব, দুর্লভ, শেখ মো. আলাউদ্দিন উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধগোপনে মা মেয়ের ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইল
পরবর্তী নিবন্ধঅপরিকল্পিত লকডাউনে দুর্ভোগে মানুষ : বিএনপি