বন্দর কর্মকর্তার স্ত্রীর ৫ বছরের কারাদণ্ড

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন মামলা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি, ২০২২ at ৩:২১ অপরাহ্ণ

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের একটি মামলায় বন্দরের সাবেক মাস্টার অপারেটর জসিম উদ্দিনের স্ত্রী কোহিনূর বেগমকে ৫ বছরের কারাদণ্ড, ৬ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছর ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার দুপুরে বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুন্সি আব্দুল মজিদ এ রায় ঘোষণা করেন। এ সময় কোহিনূর বেগম কাঠগড়ায় উপস্থিত ছিলেন। দুদক পিপি মাহমুদুল হক আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, পৃথক দুটি ধারায় কোহিনূর বেগমকে আদালত এ সাজা দিয়েছেন। পুরো বিচার প্রক্রিয়ায় ৯ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০০৯ সালের ১০ জুলাই কোহিনূর বেগমের বিরুদ্ধে দুদক চট্টগ্রাম কার্যালয় মামলাটি করে। তার বিরুদ্ধে অভিযোগ- তিনি ২০ লাখ ৬৩ হাজার ২২৪ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন করেছেন।

আদালত সুত্র আরও জানায়, ২০১২ সালের ১৬ ফেব্রুয়ারি কোহিনূর বেগমের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে তদন্ত কর্মকর্তা। একই বছরের ১০ সেপ্টেম্বর উক্ত চার্জশিট আমলে নিয়ে তার বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

মামলায় আদালতে চার্জশিট দেয়। ২০১৯ সালের ২৮ মে ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। আসামিদের মধ্যে শহীদুল ইসলাম খোকন কারাগারে। বাকিদের মধ্যে তিনজন জামিনে এবং ৯ জন পলাতক রয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধআলোচিত জিল্লুর ভান্ডারি হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড
পরবর্তী নিবন্ধসুবিধাবঞ্চিত শিশুদের পাশে স্মাইল বাংলাদেশ