বন্দর এবার হারালো চ্যাম্পিয়ন কাস্টমসকে

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ১০ অক্টোবর, ২০২১ at ১১:২৩ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ফুটবল লিগে টানা জয় পেয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি। গতকাল শনিবার এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় তারা ২-০ গোলে চ্যাম্পিয়ন কাস্টমস স্পোর্টস ক্লাবকে পরাজিত করে। আগের খেলায় তারা গতবারের রানার্স আপ চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশকে পরাজিত করেছিল। লিগে কাস্টমসের এটা টানা দ্বিতীয় পরাজয়। আগের ম্যাচে তারা বিসিআইসি ক্রীড়া সংসদের কাছে হেরে গিয়েছিল। ৩ খেলা শেষে বন্দরের পয়েন্ট এখন ৭ এবং সমান খেলায় কাস্টমস ৩ পয়েন্ট অর্জন করেছে।
গতকাল দুই অফিস দলের খেলায় কোচ এজহারুল হক টিপুর বন্দর দল কোচ আনোয়ার হোসেনের প্রশিক্ষণাধীন কাস্টমসের চাইতে ভালো খেলে। প্রথমার্ধের ২১ মিনিটের সময় প্রথম গোলের মুখ দেখে বন্দর। একটি আক্রমন থেকে বল পেয়ে ডান দিক থেকে কিপারের মাথার উপর দিয়ে চমৎকার এক শটে গোল করেন রফিকুল ইসলাম (১-০)। পাঁচ মিনিট বাদে বেশ কয়েকজনের পা ঘুরে বন্দরের আরেকটি আক্রমন ব্যর্থ হয়। খেলার ৩৯ মিনিটে কাস্টমস আক্রমনে উঠে। বঙে বন্দর কিপারকে অনেকটা একা পেয়েও গোল করতে পারেননি মাহামুদুল হাসান রিতু। এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় বন্দর।
দ্বিতীয়ার্ধে অনেকগুলো আক্রমন পরিচালনা করে বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি। তৃতীয় মিনিটেই দলের জুয়েলের শট গোল লাইন থেকে ফেরান কাস্টমসের অমিত হাসান। নিশ্চিত গোল ছিল এটি। ১৫ মিনিটে আবারো একই কান্ড ঘটে। বন্দরের জুয়েল বল জালে দেওয়ার মুহূর্তে গোল লাইন থেকে বাঁচান সেই অমিত হাসান। দু’দুটি নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় বন্দর। ২২ মিনিটে বন্দরের আবদুল্লাহ আল মামুনের শট ঠেকিয়ে দেন কাস্টমসের কিপার শিমুল। ২৭ মিনিটে বল গোল মুখে নিয়ে গিয়েও ব্যর্থ হন কাস্টমসের বদলী খেলোয়াড় কাফসাত তাইয়ুম। তিনি শট নিতে দেরি করেন। এরপর বন্দরের একটি আক্রমন ভালো সেভ করেন কাস্টমস কিপার। এ অর্ধের ৩৬ মিনিটে বন্দরের জাকির হোসেন জিকু দুর্দান্ত শট নেন কাস্টমস গোলমুখে। বল ক্রসবারে লেগে প্রতিহত হয়। ৪৩ মিনিটে আবারো এগিয়ে যায় বন্দর ক্রীড়া সমিতি। মাঝ মাঠ থেকে বল পেয়ে জুয়েল একক প্রচেষ্টায় এগিয়ে যান। কিপারকে কাটিয়ে বল জড়িয়ে দেন (২-০)। এ গোলের পরপরই কাস্টমস ডাগআউট থেকে রেফারীর উদ্দেশ্যে গালি দেয়ার অভিযোগ উঠে। পরে রেফারী শরীফুজ্জামান খান কাস্টমস অফিসিয়াল নন্দী রাম লাল লাতুকে লাল কার্ড দেখান। খেলার শেষ বাঁশি বাজার ঠিক আগে কাস্টমসের আলী আকবর কাননের একটি প্রচেষ্টা বন্দর কিপার রাজিব হোসেন শুয়ে পড়ে ধরে নেন। গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতির মো. রোমান। তাকে ম্যান অব দ্যা ম্যাচের ক্রেস্ট প্রদান করেন সিজেকেএস নির্বাহী কমিটির সদস্য প্রদীপ কুমার ভট্টাচার্য্য।
প্রিমিয়ার লিগে আজকের খেলায় অংশ নেবে চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজ এবং মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। এম এ আজিজ স্টেডিয়ামে বিকাল ৩.৩০টায় এ খেলা অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধপ্রিমিয়ার ও ১ম বিভাগ দাবা লিগের সমাপনী আজ
পরবর্তী নিবন্ধরাশিয়ায় অ্যালকোহলজনিত বিষক্রিয়ায় ২৬ জনের মৃত্যু