বন্দরে সতর্কতা সংকেত ৩

বৃষ্টিতে জলাবদ্ধতায় দুর্ভোগ

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ২৪ সেপ্টেম্বর, ২০২০ at ১১:২০ অপরাহ্ণ

আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে থেমে থেমে বৃষ্টিতে নগরীর কয়েকটি নিম্নাঞ্চলে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এতে দুর্ভোগে পড়েন নগরবাসী।
সাগর কিছুটা উত্তাল থাকায় চট্টগ্রাম সমুদ্রবন্দরকে দেখাতে বলা হয়েছে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত।
আবহাওয়া অফিস জানিয়েছে, চট্টগ্রামে বৃষ্টি আরও টানা কয়েকদিন থাকতে পারে। সেই সঙ্গে আকাশ থাকতে পারে আংশিক মেঘলা থেকে সাময়িকভাবে মেঘাচ্ছন্ন। বাংলানিউজ
চট্টগ্রামের কোথাও কোথায় অস্থায়ী দমকা হাওয়ার সঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণ, দক্ষিণ পূর্ব দিকে থেকে ঘণ্টায় ১২-১৮ কিলোমিটার বেগের বাতাস ৪০-৫০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে।
পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মেঘনাথ তঞ্চ্যঙ্গা জানান, বৃহস্পতিবার রাত ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টির রেকর্ড করা হয়েছে।
তিনি বলেন, “সাগর কিছুটা উত্তাল থাকায় চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। এ ছাড়া নদীবন্দরে ১ নম্বর নৌ সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।”
এদিকে চট্টগ্রামে থেমে থেমে বৃষ্টিতে নগরীর নিম্নাঞ্চলে জলাবদ্ধতা তৈরি হওয়ায় দুর্ভোগে পড়েছেন মানুষ। অনেকের নিচ তলার বাসা বৃষ্টির পানিতে তলিয়ে গেছে।
কাজের প্রয়োজনে ঘরের বাইরে আসা মানুষ বৃষ্টির কারণে দুর্ভোগে পড়ার পাশাপাশি সড়কে গণপরিবহন কম থাকায় অনেককে বৃষ্টিতে ভিজেই ফিরতে হয়েছে বাসায়।

পূর্ববর্তী নিবন্ধবোতলজাত পানি বিক্রি করেই জ্যাক মাকে ছাড়িয়ে গেলেন চোং
পরবর্তী নিবন্ধযুবলীগ সভাপতির উপর জেএসএস এর হামলার প্রতিবাদ জানিয়েছেন সাংসদ দীপংকর