বন্দরে শ্রমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

| বৃহস্পতিবার , ৪ এপ্রিল, ২০২৪ at ১০:৫৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে বার্থ, শিপ্‌ ও টার্মিনাল অপারেটরের নিবন্ধিত শ্রমিককর্মচারীদের জরুরি স্বাস্থ্যসেবা প্রদান নিশ্চিত করার জন্য চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে বন্দরের ২ নং এবং ৩ নং গেইটের মাঝামাঝি স্থানে ৩ হাজার বর্গফুট জায়গার উপর ২ তলা বিশিষ্ট একটি আধুনিক শ্রমিক স্বাস্থ্যসেবা কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। স্বাস্থ্যসেবা কেন্দ্রটিতে ফার্মেসি, এক্সরে রুম, ইসিজি রুম, ডক্টরস্‌ রুম, অবজারভেশন রুম, ড্রেসিং রুম, নার্স স্টেশন, স্টোর রুমসহ থাকবে আধুনিক সকল সুযোগসুবিধা।

এছাড়াও বন্দরে কমর্রত শ্রমিকদের দাবির প্রেক্ষিতে তৈরি করা হচ্ছে চট্টগ্রাম বন্দর শ্রমিক কবরস্থান। দক্ষিণ হালিশহর নিউমুরিং এলাকায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সিসিটি ইয়ার্ডের সম্মুখে গোলাম হোসেন মালুম রোড সংলগ্ন ফ্লাইওভারের নিচে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ৬.২০ শতক খালি জায়গা বন্দর শ্রমিক কবরস্থান হিসেবে ব্যবহার করার জন্য নির্ধারণ করা হয়েছে।

গতকাল বুধবার চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল এই ২টি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এতে চবকের সদস্যগণ, বিভাগীয় প্রধানগণ, সিবিএ নেতৃবৃন্দ, বার্থ, শিপ্‌ ও টার্মিনাল অপারেটর এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং শ্রমিককর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারায় দুটি চোরাই গরু উদ্ধার, গ্রেপ্তার এক
পরবর্তী নিবন্ধগৌরবদীপ্ত বিজয়ের অবদান বীর মুক্তিযোদ্ধাদের