বন্দরে নিয়োগে চট্টগ্রামের প্রার্থীদের অগ্রাধিকার দেয়ার দাবি

বিভিন্ন সংগঠনের বিবৃতি

আজাদী ডেস্ক | শুক্রবার , ২৫ সেপ্টেম্বর, ২০২০ at ৬:৩৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বন্দরে চাকরিতে নিয়োগের ক্ষেত্রে চট্টগ্রামের প্রার্থীদের মেধা ও যোগ্যতার ভিত্তিতে অগ্রাধিকার দেয়ার দাবি জানিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতারা। গতকাল গণমাধ্যমে পাঠানো পৃথক বিবৃতিতে এই দাবি জানান বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটি ও চট্টগ্রাম নাগরিক স্বার্থ সংরক্ষণ সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ।
বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির স্থায়ী পরিষদের সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী, কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম ও মহাসচিব এইচ এম মুজিবুল হক শুক্কুর একযৌথ বিবৃতিতে জানান, ২০১৭ সালে চট্টগ্রাম বন্দরে ১২১ জন কম্পিউটার অপারেটর নিয়োগের বিজ্ঞপ্তি দেয়া হয়। সম্প্রতি সেখানে ৭১ জনকে মনোনীত করা হয়। এদের মধ্যে চট্টগ্রাম জেলা ও বিভাগের কোনো প্রার্থী নেই। তারা এই নিয়োগ বাতিলের দাবি জানান।
নেতৃবৃন্দ বলেন, দেশের রাজস্ব আয়ের সিংহভাগ যোগান দেয় চট্টগ্রাম বন্দর থেকে। এই বন্দরের জন্য চট্টগ্রামবাসী তাদের ভিটেবাড়ি হারিয়েছে। এছাড়া এই বন্দরের উন্নয়নে চট্টগ্রামবাসীর ত্যাগ রয়েছে। তাই বন্দরসহ বিভিন্ন সরকারি সংস্থায় নিয়োগের ক্ষেত্রে চট্টগ্রামের প্রার্থীদের অগ্রাধিকার দিতে হবে।
চট্টগ্রাম নাগরিক স্বার্থ সংরক্ষণ সংগ্রাম পরিষদের পরিষদের সভাপতি সুজিত কুমার দাশ ও সাধারণ সম্পাদক সৈয়দ নুরুল আবছার যৌথ বিবৃতিতে বলেন, চট্টগ্রাম বন্দরে নিয়োগের ক্ষেত্রে চট্টগ্রামের মেধা, দক্ষতা ও যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দিতে হবে।

পূর্ববর্তী নিবন্ধগরু পাচারে বিএসএফ যোগ, পশ্চিমবঙ্গে তুলকালাম
পরবর্তী নিবন্ধপাপিয়া দম্পতির যাবজ্জীবন চায় রাষ্ট্রপক্ষ