বন্দরের নিয়োগে বিভাগীয় ও মুক্তিযোদ্ধা কোটা মানা হয়নি

মানববন্ধনে চাকরি প্রত্যাশীদের অভিযোগ

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৩ সেপ্টেম্বর, ২০২০ at ১১:১৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের কম্পিউটার অপারেটর পদের নিয়োগে বিভাগীয় এবং মুক্তিযোদ্ধা কোটা অনুসরণ না করার অভিযোগ আনা হয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বিরুদ্ধে। গতকাল সকালে বৃষ্টি মাথায় নিয়ে চাকরি প্রত্যাশীদের এক মানববন্ধন থেকে এই অভিযোগ করে কোটা অনুসরণ করার দাবি জানানো হয়েছে। চট্টগ্রাম বন্দরের প্রধান গেটে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
চট্টগ্রাম বন্দরের বিভিন্ন পদে লোকবল নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষা নেয়া হয়েছে বহু আগে। কিন্তু ফলাফল প্রকাশ করে লোকবল নিয়োগ করা হচ্ছিল না। তবে ইতোমধ্যে কিছু পদে লোকবল নিয়োগের ফলাফল প্রকাশ করা হয়েছে। কিছু কিছু পদের ফলাফল তৈরি করার খবরও রটেছে। এসব নিয়োগে চট্টগ্রাম বিভাগীয় কোটা এবং মুক্তিযোদ্ধা কোটা মানার দাবি জানান।
চট্টগ্রাম বন্দর সচিব মো. ওমর ফারুক যাবতীয় নিয়মকানুন মেনেই বন্দর কর্তৃপক্ষ লোকবল নিয়োগ করেন বলে উল্লেখ করেন। মানববন্ধনের কথা স্বীকার করে তিনি কোন ধরনের মন্তব্য করতে অস্বীকৃতি জানান। ফলাফল ঘোষণার আগেই এরা কীভাবে বিষয়টি জানলেন এবং মানববন্ধন করলেন তা তারা ভালো জানেন বলেও তিনি মন্তব্য করেন। তবে বন্দর কর্তৃপক্ষ চাকরির নিয়োগের বিষয়ে সর্বোচ্চ স্বচ্ছতা নিশ্চিত করে বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে আট কয়লাবিদ্যুৎ কেন্দ্রে বায়ু দূষণ নিয়ে সতর্কতা
পরবর্তী নিবন্ধরাষ্ট্র পরিচালনা ও করোনা মোকাবেলায় সরকারের ব্যর্থতা পরিষ্কার