বনজসহ ৭ পুলিশের বিরুদ্ধে মামলার আবেদন

ফেনীর নুসরাত হত্যা মামলা

| বৃহস্পতিবার , ২৪ অক্টোবর, ২০২৪ at ১০:৪১ পূর্বাহ্ণ

ফেনীর আলোচিত সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের পুলিশি হেফাজতে নির্যাতন করে স্বীকারোক্তি আদায় ও অর্থ আত্মসাতের অভিযোগে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সাবেক প্রধান বনজ কুমার মজুমদারসহ সাত পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। গতকাল বুধবার

ফেনীর সোনাগাজী আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা লোকমানের আদালতে আসামি ইমরান হোসেন মামুনের মা নুর নাহার এ মামলার আবেদন করেন। আদালত এ ব্যাপারে পরে আদেশ দেবেন বলে জানান। খবর বাংলানিউজের।

মামলায় আরও যাদের আসামি করার আবেদন করা হয়েছে তারা হলেনপুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ফেনীর তৎকালীন পুলিশ সুপার মাঈন উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন, পরিদর্শক শাহ আলম, উপপরিদর্শক রতেপ চন্দ্র দাস, লুৎফর রহমান ও চট্টগ্রাম পিবিআইয়ের উপপরিদর্শক সন্তোষ চাকমা।

মামলার আবেদনে অভিযোগ করা হয়, আলোচিত নুসরাত হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৬ আসামিকে মামলায় অব্যাহতি দেওয়ার আশ্বাসে আসামিদের পরিবার ও স্বজন থেকে বিভিন্ন সময়ে মোট ৭৭ লাখ টাকাসহ নানা সুযোগসুবিধা গ্রহণ করে পিবিআই কর্মকর্তারা। কিন্তু তারপরও অভিযুক্তরা আসামিদের নির্যাতন করে জোরপূর্বক স্বীকারোক্তিমূলক জবাবন্দি গ্রহণ করে। পরে আসামিদের আদালতে সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড রায় প্রদান করা হয়।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষার্থীদের মধ্যে নৈতিকতাবোধ জাগিয়ে তুলতে হবে
পরবর্তী নিবন্ধকৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা কাল