বঙ্গবাজারে ৩৮৪৫ দোকান পুড়ে ৩০৩ কোটি টাকার ক্ষতি : তদন্ত কমিটি

| বুধবার , ১২ এপ্রিল, ২০২৩ at ৫:৩৯ পূর্বাহ্ণ

এক সপ্তাহ আগে বঙ্গবাজারের যে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে, তাতে ৩ হাজার ৮৪৫টি দোকান পুড়ে মোট ৩০৩ কোটি টাকার ক্ষতির হিসাব দিয়েছে একটি তদন্ত কমিটি। ওই ঘটনায় গঠিত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের তদন্ত কমিটির গতকাল দেওয়া তদন্ত প্রতিবেদনে এ হিসাব দেওয়া হয়। এই অগ্নিকাণ্ডের পেছনে নাশকতার কোনো ইঙ্গিত তদন্ত কমিটি পায়নি। সিগারেট কিংবা মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত বলে কমিটির ধারণা। খবর বিডিনিউজের।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের জানান, গতকাল বিকালে কমিটির সভাপতি ও নগর সংস্থার অঞ্চল১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন প্রতিবেদনটি মেয়র শেখ ফজলে নূর তাপসের কাছে দাখিল করেছেন।

গত মঙ্গলবার ভোরে দেশের অন্যতম বড় কাপড়ের মার্কেট বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। তাতে ডিএসসিসির মালিকানাধীন বঙ্গবাজার কমপ্লেক্সের চারটি ইউনিট বঙ্গবাজার ইউনিট, গুলিস্তান ইউনিট, মহানগর ইউনিট ও আদর্শ ইউনিট ভস্মীভূত হয়ে যায়। বঙ্গবাজারের উত্তর পশ্চিম কোণে সাততলা এনেক্সকো টাওয়ার, তার পূর্ব পাশে মহানগর শপিং কমপ্লেক্স মার্কেটও পোড়ে আগুনে। ক্ষতিগ্রস্ত হয় বঙ্গবাজারের পশ্চিম পাশের সড়কের অপর প্রান্তের বঙ্গ ইসলামিয়া মার্কেট ও বঙ্গ হোমিও কমপ্লেক্স। সব মিলিয়ে ৩ হাজার ৮৪৫টি দোকান আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ডিএসসিসির তদন্ত কমিটি জানিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে ১৪ হাজার ইয়াবাসহ গ্রেপ্তার ৪
পরবর্তী নিবন্ধদিনে নীরব, রাতে সরব