বঙ্গবাজারের পোড়া লুঙ্গি লাখ টাকায় কিনলেন তাহসান

বুবলী-মিমও কিনলেন পোড়া কাপড়

| বৃহস্পতিবার , ৬ এপ্রিল, ২০২৩ at ৫:৪৭ পূর্বাহ্ণ

বঙ্গবাজারে আগুনে পোড়া একটি লুঙ্গি লাখ টাকায় কিনেছেন সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান। সামর্থ্যবান সবাইকে বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোরও আহ্বান জানিয়েছেন তিনি। তাহসান বলেছেন, আমরা সবাই যদি একটু একটু করেও এগিয়ে আসি, ক্ষতিগ্রস্ত মানুষগুলো হয়ত ঘুরে দাঁড়াতে পারবে। ভয়াবহ এই আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন যে উদ্যোগ নিয়েছে, তাতে সামিল হয়ে তাহসান লুঙ্গিটি কেনেন। খবর বিডিনিউজের।

বিদ্যানন্দ বঙ্গবাজার থেকে পুড়ে যাওয়া কাপড় সংগ্রহ করছে। সেই কাপড় পুনর্ব্যবহারযোগ্য করে ব্যবহার করতে চায় তারা। সেই সঙ্গে ব্যবসায়ীদের সহায়তা করতে এক কোটি টাকার একটি তহবিল গঠনের উদ্যোগ নিয়েছে তারা। বিদ্যানন্দ ফাউন্ডেশনের ফেসবুক পেইজে বলা হয়েছে, জনপ্রিয় শিল্পী তাহসান বঙ্গবাজারের পোড়া লুঙ্গির একটা কিনে নিয়েছেন এক লাখ টাকায়। যে টাকা পৌঁছে দেওয়া হচ্ছে ক্ষতিগ্রস্ত বিক্রেতাদের কাছে। অনেক তারকা ব্যক্তিত্বের অনুরোধ আসছে বিদ্যানন্দে, সবাই সংগ্রহে রাখতে চান কিছু কাপড়। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের হাতে এক কোটি টাকা তুলে দেওয়ার ইচ্ছার কথা জানিয়ে বিদ্যানন্দ লিখেছে, আপনাদের মত অসাধারণ সাপোর্টারদের পাশাপাশি আমরা কিছু তারকা ব্যক্তিত্বকে সংযুক্ত করতে চাচ্ছি সচেতনতা বাড়াতে। অভিনেতা তাহসান খান বলেন, আমি এমনিতেই এক লাখ টাকা উনাদের (বিদ্যানন্দ) পাঠাতে চেয়েছিলাম। তখন তারা বলল, ‘আপনি তাহলে আমাদের প্রথম কাস্টমার হন’। আমি তাই করলাম। তিনি বলেন, লুঙ্গি কেনাটা এখানে আসলে প্রতীকী। বিদ্যানন্দ তাদের প্রচারের জন্য ছবি তুলেছে, আমিও মনে করেছি সবাইকে বিদ্যানন্দের এই সুন্দর উদ্যোগটির কথা জানানো দরকার। ঈদে ক্ষতিগ্রস্ত মানুষগুলোর মুখে হাসি ফোটাতে চাইলে সারা বাংলাদেশের মানুষকে ঐকবদ্ধ হয়ে পাশে দাঁড়াতে হবে।

বুবলীমিমও কিনলেন বঙ্গবাজারের পোড়া কাপড় : তাহসান খানের পর বুবলী ও মিম আগুনে পোড়া কাপড় কিনে বিদ্যানন্দের ব্যতিক্রমী উদ্যোগের সঙ্গে যুক্ত হলেন। গতকাল ফেসবুকে বুবলী লিখেছেন, বঙ্গবাজারের পুড়ে যাওয়া কিছু কাপড় আজ কিনে নিলাম বিদ্যানন্দের কাছ থেকে। যে টাকা পৌঁছে দেয়া হচ্ছে ক্ষতিগ্রস্ত বিক্রেতাদের কাছে। সবাইকে অনুরোধ করা হচ্ছে কিছু পুড়ে যাওয়া কাপড় কিনে হলেও ক্ষতিগ্রস্তদের পাশে থাকতে।

মিম ১০০ কাপড়ের দামে একটি জামা কিনেছেন জানিয়ে বিদ্যানন্দ তাদের ফেসবুক পাতায় লিখেছে, চিত্রনায়িকা মিম আগুনে ঝলসে যাওয়া জামা কিনে নিয়েছে ১০০ কাপড়ের দামে। জামাটি স্পর্শ করলেন যত্ন নিয়ে, অনুভব করতে চেয়েছেন আগুনে ক্ষতিগ্রস্ত হওয়া বঙ্গবাজারের সাথে সংশ্লিষ্ট মানুষদের। এরপর চেক লিখে হস্তান্তর করেন বিদ্যানন্দের স্বেচ্ছাসেবীদের কাছে।

পূর্ববর্তী নিবন্ধচুরির ঘটনায় গৃহকর্মীর নামে মনিরা মিঠুর মামলা
পরবর্তী নিবন্ধরাফি স্মৃতি ক্রিকেট লিগ মিরশ্বরাই ও ইস্পাহানি একাডেমির জয়