বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন বলেই আজ আমরা স্বাধীন জাতি

ফটিকছড়িতে সমাবেশে ইঞ্জিনিয়ার মোশাররফ

ফটিকছড়ি প্রতিনিধি | মঙ্গলবার , ২৩ মার্চ, ২০২১ at ৮:২৪ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, ২৫ মার্চের কালরাত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন বলেই বাঙালি জাতি যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংঘর্ষের পর আমরা কাক্সিক্ষত স্ব্বাধীনতা পেয়েছি। সেই বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের তালিকায় নাম লিখিয়েছে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর পর ২৬ মার্চ ২টায় চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্রে এম এ হান্নান বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতা ঘোষণা করেন। তার আরো পরে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করেন। তাই তিনি স্বাধীনতার ঘোষক হতে পারেন না।
তিনি গতকাল সোমবার স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ফটিকছড়ি সরকারি কলেজ মাঠে জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। সমাবেশের উদ্বোধক ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম। প্রধান আলোচক ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান আতা। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরীর সঞ্চালনায় সভায় সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম ও আফতাব উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক খাদিজাতুল আনোয়ার সনি এমপি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবু তালেব চৌধুরী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মদ হারুন, কার্যনির্বাহী সদস্য ইউপি চেয়ারম্যান রুস্তম আলী, পৌর মেয়র ইসমাইল হোসেন, ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম, বখতিয়ার সাঈদ ইরান, হাসিবুন সুহাদ চৌধুরী সাকিব, আখতার উদ্দীন মাহমুদ পারভেজ ও মঞ্জুর মোরশেদ ফিরোজ।
সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য নুরুল আলম, উপজেলা কৃষকলীগের সভাপতি নূর হোসেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাজিয়া মাসুদ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধ২৭ প্রতিষ্ঠানকে সাড়ে ১৩ লক্ষ টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধসাতকানিয়া পৌরসভায় নব-নির্বাচিত মেয়র কাউন্সিলরদের অভিষেক