‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক’ পেল ভূমি মন্ত্রণালয়

ভূমিমন্ত্রীর সাফল্যের মুকুটে যুক্ত হলো আরো একটি পালক

আনোয়ারা প্রতিনিধি | রবিবার , ২৪ জুলাই, ২০২২ at ৫:১৫ পূর্বাহ্ণ

‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২’ গ্রহণ করলেন ভূমি মন্ত্রণালয়। গতকাল শনিবার সকাল ১১টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে এই পদক প্রদান করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সরাসরি উপস্থিত থেকে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ প্রদান করেন। ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান এ সময় ভূমি মন্ত্রণালয়ের পক্ষে পদক গ্রহণ করেন।
প্রধানমন্ত্রী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নেন। এ সময় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি ওসমানী স্মৃতি মিলনায়তনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। স্বচ্ছতা ও দক্ষতার সঙ্গে সরকারি সম্পত্তির সুষ্ঠু রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনার লক্ষ্যে প্রতিষ্ঠিত ‘ভূমি তথ্য ব্যাংক’ এর জন্য ‘সংস্কার’ ক্যাটাগরিতে ‘প্রতিষ্ঠান’ পর্যায়ে ভূমি মন্ত্রণালয় বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ অর্জন করেছে।
ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ দায়িত্ব নেয়ার পর থেকে সারাদেশে আলোচনায় আসে ভূমি মন্ত্রণালয়। দায়িত্ব নেয়ার পর তিনি ভূমি মন্ত্রণালয়কে টপ ফাইভে নিয়ে আসার ঘোষণা দেন। তারপর থেকে নেয়া শুরু করেন বিভিন্ন চ্যালেঞ্জিং সিদ্ধান্ত। যার ফলশ্রুতিতে ধরা দিতে থাকে একের পর এক সাফল্য। এর আগে ভূমিমন্ত্রী দুটি আন্তর্জাতিক পুরস্কার লাভ করেন। জাতিসংঘের পক্ষ থেকে অনলাইনে ভূমি কর আদায়ের স্বীকৃতি স্বরূপ এই পুরস্কার দুটি প্রদান করা হয়।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধউত্তম কুমার : বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক