বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ে তাঁর আদর্শে দেশ গড়ুন

এনায়েত বাজার মহিলা কলেজের অনুষ্ঠানে মেয়র

| মঙ্গলবার , ২১ ফেব্রুয়ারি, ২০২৩ at ৯:১২ পূর্বাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী পড়ে বঙ্গবন্ধুর আদর্শে সোনার বাংলা গড়ার লড়াইয়ে সামিল হতে শিক্ষার্থীদের আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। গতকাল সোমবার সকালে জাতীয় গ্রন্থ কেন্দ্র আয়োজিত এনায়েত

 

বাজারস্থ মহিলা কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্রীদের বই বিতরণ ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন। এ সময় তিনি শিক্ষার্থীদের হাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ’অসমাপ্ত আত্মজীবনী’ বইটি তুলে দেন।

তিনি বলেন, পাঠ্যপুস্তক পড়ে ভাল ফলাফল করা যায় কিন্তু প্রকৃত জ্ঞান অর্জন করতে হলে বড় মানুষদের আত্মজীবনী পড়তে হবে। সমগ্র বিশ্বে একমাত্র বাঙালিই এমন একটি গর্বিত জাতি যারা মায়ের ভাষাকে রাষ্ট্রভাষা করার দাবিতে বুকের রক্ত ঢেলে দিয়েছিল। সকল জাতিই চায় মাতৃভাষার স্বীকৃতি। তাই

বিশ্বসভায় ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি পেয়েছে। এটা বাঙালির একটি মহতী অর্জন। তিনি বলেন, সমাজে যারা ভালো কাজ করে তাদের আমরা ভুলে যাই কিন্তু প্রকৃতি তাদের ভুলে না। শিক্ষার্থীদের উচিৎ বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ে জ্ঞান অর্জন করে কর্মজীবনে দেশ গড়ার কাজে লাগাতে হবে।

কলেজের অধ্যক্ষ সোহানা শারমিন তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় গ্রন্থ কেন্দ্রের পরিচালক মিনার মনসুর। এতে আরও বক্তব্য রাখেন কলেজ পরিচালনা কমিটির সদস্য রাশেদ মনোয়ার, জামসেদুল আলম চৌধুরী ও উপাধ্যক্ষ ইলোরা ইসলাম। অনুষ্ঠানে মিনার মনসুর তার লেখা ‘বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব : স্বপ্ন ও স্বরূপ’ এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই দুটি মেয়র বীর মুুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরীকে উপহার দেন।

পূর্ববর্তী নিবন্ধঅরাজকতা সৃষ্টির চেষ্টা করা হলে যুবলীগ রাজপথে থেকে মোকাবেলা করবে
পরবর্তী নিবন্ধচবিতে প্রথম আন্তর্জাতিক দৌড় প্রতিযোগিতা ২৪ ফেব্রুয়ারি