বকেয়ার দাবিতে বোয়ালখালীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

বোয়ালখালী প্রতিনিধি | মঙ্গলবার , ১৩ জুন, ২০২৩ at ৫:০৯ পূর্বাহ্ণ

বোয়ালখালীতে ফিগো ফ্যাশন নামের এক গার্মেন্টসের শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। গতকাল সোমবার সকালে কারখানার সামনে আরাকান সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন শ্রমিকরা। এ সময় সড়কটিতে যান চলাচল সাময়িক বন্ধ হয়ে পড়ে। পরে পুলিশ আন্দোলনরত শ্রমিকদের সেখান থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে তুলে।

মো. সফি নামের এক শ্রমিক অভিযোগ করে বলেন, গত ২/৩ মাস ধরে তাদের কোন বেতন দিচ্ছে না মালিকপক্ষ। বর্তমান দ্রব্যমূল্যের বাজারে পরিবার পরিজন নিয়ে খুবই মানবেতর জীবন যাপন করতে হচ্ছে তাদের। বেতন চাইতে গেলে দুর্ব্যবহার করা হচ্ছে তাদের সাথে। এখন বেতন দিবে দূরে থাক বরং শতশত শ্রমিককে একযোগ চাকরি থেকে ছাটাই করছে মালিকপক্ষ। ফলে বাধ্য হয়ে এখন রাস্তায় নামতে হয়েছে তাদের। জানতে চাইলে সাইফুল ইসলাম নামের কারখানার দায়িত্বশীল এক কর্মকর্তা বলেন, লোকসানের কারণে গত মে মাস থেকে কারখানা বন্ধ থাকায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ফলে বেতন দেওয়া সম্ভব হয়নি। তবে আগামী ২০ জুন শ্রমিকদের বকেয়া বেতনভাতা পরিশোধ করা হবে বলে জানিয়েছেন মালিক পক্ষ।

চট্টগ্রাম ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ফজলুল করিম সেলিম বলেন, বোয়ালখালীতে ফিগো ফ্যাসন গার্মেন্টসের শ্রমিকরা সড়ক অবরোধ করেছে এমন খবরে কোরিয়ান ইপিজেড পুলিশ ক্যাম্প থেকে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিয়েছেন। কারখানাটির নিরাপত্তা স্বার্থে সেখানে পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে সেখানকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসংসদে বাজেট আলোচনায় দাঁড়িয়ে গান শোনালেন মমতাজ
পরবর্তী নিবন্ধ১/১১ এর কুশীলবরা অনির্বাচিত সরকারকে ক্ষমতায় আনতে চায়