বকেয়া বেতন নিয়ে দ্বন্দ্বের জেরে শ্রমিক নেতাকে অপহরণ

উদ্ধারের পর মামলা, প্রধান অভিযুক্ত গ্রেপ্তার

পটিয়া প্রতিনিধি | রবিবার , ৫ মে, ২০২৪ at ৯:৫১ পূর্বাহ্ণ

কর্ণফুলীতে একটি জাহাজের স্টাফদের বকেয়া বেতন আদায়ের মধ্যস্থতাকারী মো. শাহজাহান (৬৮) নামে এক শ্রমিক নেতাকে অপহরণের ঘটনা ঘটেছে। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার চরলক্ষ্যা মৌলভী বাজার আইয়ুব শাহ বাড়ির সামনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে কর্ণফুলী থানা পুলিশ অভিযান চালিয়ে অপহৃত শাহজাহানকে উদ্ধার ও অভিযুক্ত মো. আকতার জামানকে (৩১) গ্রেপ্তার করে। পরবর্তীতে মো. শাহজাহান বাদী হয়ে কর্ণফুলী থানায় একটি মামলা দায়ের করলে প্রধান আসামি মো. আকতার জামানকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়। আকতার কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর এলাকার নুরুল আলমের ছেলে।

পুলিশ জানায়, অপহৃত মো. শাহজাহান চট্টগ্রাম লাইটারেজ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও সদরঘাট বাংলাবাজার এস আর ট্রেডিং ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠানের মালিক। গত শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে তিনি চরলক্ষ্যা পোর্টের রাস্তায় তার খামারবাড়িতে যান। পরে সন্ধ্যা ৬টার দিকে সিএনজি যোগে ঘটনাস্থলে পৌঁছালে মো. আকতার জামানের নেতৃত্বে ১০১২ জন লোক এসে শাহজাহানকে চড় থাপ্পড় মারে এবং জোরপূর্বক তুলে নিয়ে স্থানীয় কালু সওদাগরের বাড়ির পাশে খালি জায়গায় ও পরবর্তীতে গুরা মিয়া মসজিদের পাশে আকবরের চায়ের দোকানে আটকে রাখে। পরে ভিকটিমের কেয়ারটেকার ও ছেলে ঘটনাটি জানতে পেরে থানায় খবর দিলে পুলিশ এসে তাকে উদ্ধার ও ঘটনাস্থল থেকে অভিযুক্ত আকতার জামানকে গ্রেপ্তার করে। পরে গ্রেপ্তার জামানসহ পাঁচজনকে এজাহারনামীয় ও ৭৮ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন। এজাহারভুক্ত অন্য আসামিরা হলেননুর ইসলাম (৪০), মো. গফুর (৩৩), শাকিব (২৭) ও আসিফ (২২)

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন বলেন, এ ঘটনায় ভিকটিমকে উদ্ধার ও প্রধান আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমাছ নেই সাগরে, খালি হাতে ফিরছেন জেলেরা
পরবর্তী নিবন্ধইলিশের পাকস্থলির অণুজীব বেশিরভাগই উপকারী