বই পড়ার মাধ্যমে সুস্থ সংস্কৃৃতির বিকাশ ঘটে

শিল্পকলায় বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা উদ্বোধনকালে জেলা প্রশাসক

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৩১ ডিসেম্বর, ২০২১ at ৬:০৬ পূর্বাহ্ণ

জেলা শিল্পকলা একাডেমিতে চারদিনব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক মো. মমিনুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এটির উদ্বোধন করেন এবং মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থাপনায় চট্টগ্রাম জেলা প্রশাসন বইমেলার এ আয়োজন করেছে।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মমিনুর রহমান বলেন, বই মানুষের সর্বোত্তম বন্ধু। আলোকিত মানুষ হতে হলে বই পড়ার কোন বিকল্প নেই। বই পড়ার মাধ্যমে সুস্থ সংস্কৃৃতির বিকাশ ঘটে। আগামী প্রজন্ম বই পড়ায় উদ্বুদ্ধ হয়ে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে আসবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহমুদ উল্লাহ মারুফের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) ড. বদিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু রায়হান দোলন, বিভাগীয় সরকারী গণ গ্রন্থাগারের উপ-পরিচালক এ এইচ এম কামরুজ্জামান ও চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সভাপতি মহিউদ্দিন শাহ আলম নিপু। অনুষ্ঠানে বই প্রকাশক ও বিক্রেতা সমিতির নেতৃবৃন্দ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আগামী ২ জানুয়ারি পর্যন্ত দর্শনার্থীরা এ মেলা উপভোগ করতে পারবেন।

পূর্ববর্তী নিবন্ধএবার ঢুকে পড়েছে ১৩টি বন্য হাতি
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে দেশি-বিদেশি মেডিকেল গবেষকদের মিলনমেলা