ফ্লাইট বাতিলে আবুধাবিতে বিমানের শিডিউল বিপর্যয়

উইন্ডশিল্ডে ফাটল

| বুধবার , ২৬ জুন, ২০২৪ at ১১:০৪ পূর্বাহ্ণ

উইন্ডশিল্ডে ফাটলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চট্টগ্রাম থেকে আবুধাবিগামী বিমান বাংলাদেশের একটি ফ্লাইট বাতিল হলে ঢাকাআবুধাবি রুটে সিডিউল বিপর্যয় হয়েছে পাঁচ ঘণ্টা। বিমানের আবুধাবি সেলস অফিসের প্রধান বিপনন কর্মকর্তা এস এম মোর্শেদ বলেন, বিজি ১২৭ নম্বর ফ্লাইট বাতিলের পর আরেকটি ফ্লাইটে যাত্রীরা আবুধাবির শেখ জায়েদ আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। এতে আবুধাবি থেকে ঢাকার পথে বিজি ৩২৮ নম্বর ফ্লাইট পাঁচ ঘণ্টা দেরিতে উড্ডয়ন করে। আবুধাবির স্থানীয় সময় সোমবার সকাল ৭টা ১০ মিনিটে ১৪৬ জন যাত্রী নিয়ে বিজি ৩২৮ নম্বর ঢাকার উদ্দেশে রওনা হয় বলে জানান তিনি। খবর বিডিনিউজের।

বিজি ১২৭ ফ্লাইটটির চট্টগ্রাম থেকে আবুধাবি যাওয়ার কথা ছিল। কিন্তু সোমবার রাতে আকাশে ওড়ার সময় সেটির ককপিটের বাম পাশের গ্লাস ফেটে যায়। পরে উড়োজাহাজটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে আসে। ঢাকায় নামের আগে উড়োজাহাজটি মধ্যরাতে নরসিংদীর বেলাবো এলাকায় আকাশে বারবার চক্কর দিচ্ছিল। এতে সেখানকার স্থানীয়রাও আতঙ্কিত হয়ে পড়েন। জরুরি সহায়তা নম্বর ৯৯৯এ ফোনও করেন অনেকে।

ওই ফ্লাইটটির জরুরি অবতরণের পর যাত্রীদের বিকল্প ফ্লাইটে পাঠানো হয় আবুধাবিতে। এতে আবুধাবি থেকে ঢাকায় ফেরার ফ্লাইটের সূচি ঠিক রাখা যায়নি।

বাতিল হওয়া ফ্লাইটে ছিলেন চট্টগ্রামের বোয়ালখালীর সৈয়দ জয়নাল আবেদীন। তিনি আবুধাবির মেডিক্লিনিক আল নূর হাসপাতালের স্টোর অফিসার। তিনি বলেন, ‘উড্ডয়নের ৪০৪৫ মিনিটের মধ্যে যাত্রীদের জানানো হয় যান্ত্রিক সমস্যার কারণে তাদের ঢাকা ফিরে যেতে হচ্ছে। আকাশে সেটি ওড়াওড়ি করতে থাকে। যাত্রীদের মধ্যে উত্তেজনা প্রশমনে নৈশভোজ করানো হয়।’

পূর্ববর্তী নিবন্ধআওয়ামী লীগের ৭৫ বছরের পথচলা সংগ্রাম, অহংকার ও গৌরবের
পরবর্তী নিবন্ধনতুন প্রজন্মকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে