ফ্লাইওভারের নিচে ঈদগাহ ও জানাজার নামাজের স্থান

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৫ জুন, ২০২৪ at ৬:০৬ পূর্বাহ্ণ

নগরের মুরাদপুর মোহাম্মদপুর এলাকায় আখতারুজ্জামান ফ্লাইওভারের নিচে ঈদগাহ ও জানাজার নামাজের স্থান করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। ৩০০ ফুট দৈর্ঘ্য এবং ৫২ ফুট প্রস্থের এই ঈদগাহে একত্রে নামাজ আদায় করতে পারবেন প্রায় দুই হাজার মুসল্লি। গতকাল নবনির্মিত এ ঈদগাহ ও জানাজার নামাজের স্থানের উদ্বোধন করেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম৮ আসনের সংসদ সদস্য আবদুচ ছালাম ও চট্টগ্রাম১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু।

এ সময় মেয়র বলেন, এলাকাবাসী দাবি জানিয়েছিল এলাকায় ঈদগাহ ও নামাজে জানাজার জন্য কোনো স্থান না থাকায় অনেক সময় সড়কে নামাজ আদায় করতে হতো। এর ফলে একদিকে যেমন যানবাহন চলাচলে বিঘ্ন ঘটতো, অন্যদিকে মানুষের ভোগান্তি বাড়তো।

তিনি বলেন, মুরাদপুর ও মোহাম্মদপুর এলাকার বাসিন্দাদের ঈদগাহ ও নামাজে জানাজার স্থান নিয়ে দীর্ঘদিনের সংকট নিরসন করতেই ২ কোটি ৩০ লক্ষ টাকা বরাদ্দ দিয়ে এ প্রকল্প হাতে নিয়েছি। ঈদগাহ ও নামাজে জানাজার স্থানের চারপাশে ওয়াকওয়ে, বসার স্থান, ওজু ও টয়লেট এবং লাশ ধোয়ার ব্যবস্থাও করেছি।

আবদুচ ছালাম বলেন, মেয়র মহোদয়কে ধন্যবাদ জানাই এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে অব্যবহৃত এই জায়গাকে ঈদগাহ ও জানাজার স্থানে পরিণত করায়। আমরা সবাই মিলে মেয়র মহোদয়ের নেতৃত্বে চট্টগ্রামে চলমান উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করে নগরবাসীকে উন্নত চট্টগ্রাম উপহার দিব। মহিউদ্দিন বাচ্চু বলেন, জনগণের কল্যাণে এ উদ্যোগ নেয়ায় এলাকাবাসী খুশি। জনকল্যাণমুখী উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আমরা সবাই একসাথে কাজ করব।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন প্যানেল মেয়র গিয়াস উদ্দিন, কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনি, হাজী নুরুল হক, গোলাম মো. জোবায়ের, সলিমুল্লাহ বাচ্চু, আবদুস সালাম মাসুম, আবুল হাসনাত মো. বেলাল, জাফরুল হায়দার সবুজ। কাউন্সিলর মোবারক আলীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন মেয়রের একান্ত সচিব আবুল হাশেম ও প্রধান প্রকৌশলী শাহীনউলইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী প্রকৌশলী মাহমুদ শাফকাত আমিন।

পূর্ববর্তী নিবন্ধবেড়েছে মাংস কাটার খাইট্টা বিক্রি
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগ নেতা বাবুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি