ফ্রোবেল প্রশিক্ষণ একাডেমির স্নাতক ডিগ্রি প্রদান অনুষ্ঠান

| রবিবার , ১১ অক্টোবর, ২০২০ at ৫:৩২ পূর্বাহ্ণ

প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণ কোর্সের (পিপিটিসি) প্রথম ব্যাচের ছয় প্রাক্তন শিক্ষার্থী ফ্রোবেল প্রশিক্ষণ একাডেমিতে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। ভারতের পুনে, সুন্দরজী শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের সহযোগিতায় এক বছর মেয়াদী কোর্সটি গত ২০১৭ সালে চালু হয়েছিল। বিখ্যাত সুন্দরজী শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট বিগত দুই দশক ধরে শিক্ষকদের প্রশিক্ষণ দিয়ে আসছে। তাদের সহায়তায় ফ্রোবেল প্রশিক্ষণ একাডেমি প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণ কোর্সটি (পিপিটিসি) চালু করেছে, যার মাধ্যমে সুদক্ষ, সাবলীল ও নিবেদিত প্রাণ শিক্ষক তৈরি করা সম্ভব।
প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কোর্স (পিপিটিসি) নিশ্চিত করে শ্রেণীকক্ষের উন্নত শিক্ষানীতি এবং শিশুদের শনাক্ত করে সে অনুযায়ী শিক্ষা প্রদান করা সহ, ইন্টারেক্টিভ পদ্ধতিতে পাঠদান করে। প্রাক্তন শিক্ষার্থীরা ফ্রোবেল একাডেমি এবং ফ্রোবেল প্লে স্কুল প্রাঙ্গণে একটি একাডেমিক ও অতিরিক্ত-পাঠ্যক্রমিক ইন্টার্নশিপ করেছিলেন যেখানে মূল্যবান ব্যবহারিক অভিজ্ঞতা সংগ্রহ করেছিলেন। এছাড়া পিপিটিসির তৃতীয় ব্যাচটি কোর্সের অনলাইন সংস্করণে তালিকাভুক্ত হয়েছে এবং ২০২১ সালে স্নাতক ডিগ্রি অর্জন করবে বলে আশা করা যাচ্ছে। ফ্রোবেল একাডেমি একটি বিখ্যাত ইংরেজি মাধ্যম স্কুল যা ৬ বছর উর্ধ্ব শিশুদেরকে আধুনিক শিক্ষা কার্যক্রম প্রদান করে।
কোর্সের প্রশিক্ষকগণের সামাজিক ও শারীরিক দূরত্বের বিষয় মাথায় রেখে একাডেমিস্থ নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন ফ্রোবেল একাডেমির পরিচালক হুওরা জোহায়ের, সাবিন আমির, যুবদা মাহমুদ এবং নিসরিন নাগরিয়া। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমহেশখালীতে ২শ বোট চালকের মাঝে লাইফ জ্যাকেট বিতরণ
পরবর্তী নিবন্ধধর্ষণকারী যে দলেরই হোক ছাড় দেওয়া হবে না