ফ্রেন্ডসকে হারিয়ে টানা তৃতীয় জয় ইস্পাহানীর

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ২৫ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:৩৯ পূর্বাহ্ণ

আগের খেলায় শিরোপা প্রত্যাশী ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে চমক সৃষ্টি করেছিল ইস্পাহানী স্পোর্টিং ক্লাব। জয়ের ধারা অব্যাহত রেখে এবার তারা হারালো ফ্রেন্ডস ক্লাবকে। এ নিয়ে তারা টানা তিন জয় পেল। প্রথম খেলায় টাই করে পরের দুটি খেলায় হেরে গিয়েছিল ইস্পাহানী।

এরপর টানা তিন জয় তাদের। গতকাল ছুটির দিনে এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় ইস্পাহানী ৬ উইকেটে হারায় ফ্রেন্ডস ক্লাবকে। ফ্রেন্ডস ক্লাব ২টি খেলায় জিতলেও গতকাল সহ ৪টি খেলায় পরাজিত হয়েছে। টসে জিতে ইস্পাহানী গতকাল প্রথমে ব্যাট করতে পাঠায় ফ্রেন্ডস ক্লাবকে। র্নিধারিত ৫০ ওভা রখেলে ফ্রেন্ডস ক্লাব ৭ উইকেটে ২৪১ রান সংগ্রহ করে। দলীয় ৫ রানেই ইস্পাহানীর ওপেনিং জুটি ভেঙে যায়।

তবে অপর ওপেনার মাহফিজুল ইসলাম রবিন দৃঢ়তার সাথে ব্যাট ধরেন। তিনি এবং মনিরুল ইসলাম দ্বিতীয় উইকেট জুটিতে ১০২ রান সংগ্রহ করে দলের ভিত তৈরি করে দেন। ৭৫ বলে ৮১ রান করে রবিন বোল্ড হয়ে যান। ৮টি চার এবং ৪টি ছক্কা মারেন এই ওপেনিং ব্যাটার। দলের ১৩৭ রানের মাথায় মনিরুল নিজস্ব ৩৫ রানে ফিরে যান। শেষের দিকে ব্যাট করতে নেমে সাইদ সরকার ঝড় তোলেন। তার ৩৫ বলে ৬৬ রানের অপরাজিত ইনিংসের ফলে রান সংখ্যা দু’শত পার করতে সমর্থ হয় ফ্রেন্ডস ক্লাব। ৩টি চার এবং ৬টি ছক্কা মারেন সাইদ। অন্যদের মধ্যে শাহরিয়ার সাকিব ১১ এবং শাওন কাজী সুমন ২১ রান করেন। অতিরিক্ত থেকে আসে ১১ রান। ইস্পাহানীর ফারদিন আহমেদ ২টি উইকেট লাভ করেন। ১টি উইকেট তুলে নেন আশফাক আহমেদ রোহান,ইফতেখার সাজ্জাদ রনি,ইফাদ ইদ্রিস জয় এবং ইমরুল করিম। জবাব দিতে নেমে ইস্পাহানী শুরুতেই উইকেট হারায়। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ১২৬ রান যোগ করেন ফারদিন হাসান অনি এবং সাইয়িদ মো. তৌসিফ। তাদের দুই অর্ধশতকে জয়ের দিকে এগুতে থাকে ইস্পাহানী। ফারদিন ৮৯ বল খেলে ৫৪ রানে আউট হয়ে যান। তৌসিফ ৫৭ রানে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। এরপর আশফাক আহমেদ রোহান ৫২ বলে ৬৬ রান করে দলের জয় ত্বরান্বিত করেন। ৫২ বল খেলে ৭টি চার এবং ১টি ছয়ের সাহায্যে ঐ রান সংগ্রহ করেন রোহান। বাকি কাজ সমাধা করেন ইমরুল করিম এবং রাহাতুল ফেরদৌস। ইমরুল ৩৯ এবং রাহাতুল ১৯ রানে অপরাজিত থাকেন। ৪৫.৫ ওভার খেলে ইস্পাহানী ৪ উইকেটে ২৪৫ রান তুলে নিয়ে মাঠ ছাড়ে। বোলিংয়ে ফ্রেন্ডস ক্লাবের পক্ষে সাদ্দাম বিন খালেদ ২টি উইকেট নেন। ১টি করে উইকেট পান আসাদুজ্জামান সাজু এবং মাজহারুল ইসলাম ইমন। প্রিমিয়ার ক্রিকেট লিগে আজকের খেলায় অংশ নেবে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব এবং রাইজিং স্টার ক্লাব জুনিয়র।

পূর্ববর্তী নিবন্ধরাজ্জাকিয়া আমিরিয়া আহ্‌দিয়া সুন্নিয়া মাদ্রাসায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা
পরবর্তী নিবন্ধভালো ফলাফলের আশায় চট্টগ্রাম বিভাগীয় দল