ফ্রান্স-ইতালিতে অ্যালেক্স ঝড়ের তাণ্ডব, নিহত ২

| সোমবার , ৫ অক্টোবর, ২০২০ at ১০:৫৮ পূর্বাহ্ণ

ফ্রান্স এবং ইতালির উপর দিয়ে বয়ে যাওয়া ঝড় ‘অ্যালেক্স’ এর তাণ্ডবে দুই জন নিহত হয়েছেন। নিখোঁজ আছেন অন্তত আরও ২৫ জন। নিহত দুইজনই ইতালির নাগরিক। ঝড়ের কারণে অঞ্চলটিতে মারাত্মক বন্যাও দেখা দিয়েছে। বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়, শুক্রবার শুরু হওয়া এই ঝড় এবং বন্যা ফ্রান্স পেরিয়ে ইতালির উপর দিয়ে বয়ে গেছে। ইতালিতে নিহতের মধ্যে একজন অস্টা ভ্যালিতে দমকল বাহিনীর সদস্য ছিলেন। অন্যজন পিয়েডমন্ট অঞ্চলের বাসিন্দা ছিলেন। প্রবল বন্যায় তার গাড়ি নদীতে ভেসে গেলে মৃত্যু হয় ওই ব্যক্তির। ঝড় ও বন্যা আক্রান্ত এলাকায় বেশ কয়েকটি গ্রাম, গুরুত্বপূর্ণ সড়ক এবং সেতু মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। কয়েকটি গ্রামের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে বলে স্থানীয় প্রশাসনের বরাতে জানিয়েছে বিবিসি।
নিখোঁজ ২৫ জনের মধ্যে ১৭ জন ইতালির এবং ৮ জন ফ্রান্সের। ইতালির ১৭ জনের মধ্যে অন্তত ৪ জন জার্মান পর্বতারোহী রয়েছেন যারা পর্বতে ট্র্যাকিং এ গিয়ে এখন পর্যন্ত ফিরে আসেননি। খবর বাংলানিউজের।
ফ্রান্সের নিস শহরের মেয়র ক্রিস্টিয়ান এসট্রোসি স্থানীয় গণমাধ্যমকে বলেন, এটি এই অঞ্চলে স্মরণকালের সবথেকে ভয়াবহ ঝড় ও বন্যা। বিভিন্ন সড়কের পাশাপাশি অন্তত ১০০ বাড়িঘর ভেসে গেছে অথবা আংশিকভাবে ধসে গিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদ্বিতীয় প্রস্তুতি ম্যাচে খেলবেন তামিম
পরবর্তী নিবন্ধমহাকাশে যাবে ২০০ কোটি টাকার শৌচাগার