ফৌজদারহাটে স্কেল ও টার্মিনাল স্থাপন পরিকল্পনা বন্ধের দাবি

এলাকাবাসীর প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ১৫ ফেব্রুয়ারি, ২০২১ at ১১:১৯ পূর্বাহ্ণ

ফৌজদারহাটে স্কেল ও টার্মিনাল স্থাপন পরিকল্পনা বন্ধের দাবিতে এলাকাবাসীর এক প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল গত শনিবার অনুষ্ঠিত হয়। ফৌজদারহাট বাজার কমিটির উদ্যোগে স্থানীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন রফিক সওদাগর। সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাউদ্দিন সাবেরী, সলিমপুর ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ, মছিউদদৌলা, আজম খান, মোজাম্মেল হোসেন, নুরুল ইসলাম, মোস্তাকিম আরজু মেম্বার, মো. জয়নুল আবেদীন, জাহাঙ্গীর সরোয়ার, ইকবাল সরোয়ার, মো. ইমাম উদ্দিন, এস.এম সায়েম মাসুদ প্রমুখ।
সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) থেকে ২ ফেব্রুয়ারি প্রদত্ত নোটিশের ব্যাখ্যা করতে গিয়ে নেতৃবৃন্দ বলেন, ফৌজদারহাট পুলিশ ফাঁড়ি থেকে জলিল স্টেশন পর্যন্ত এই দীর্ঘ ঘনবসতিপূর্ণ এলাকায় এবং ফৌজদারহাট বন্ধ করে দিয়ে বড় ট্রলির স্কেল ও টার্মিনাল স্থাপনের পরিকল্পনা নেয়া হচ্ছে। নেতৃবৃন্দ বলেন, এলাকাবাসী উন্নয়নের বিপক্ষে নয়। তবে সড়ক ও জনপথ অধিদপ্তর গোপনে যে পরিকল্পনা করতে যাচ্ছে তা কার স্বার্থে ? এই পরিকল্পনা যদি বাস্তবায়ন হয় এলাকার ১০টি স্কুল-মাদ্রাসার প্রায় ৮ হাজার কোমলমতি ছাত্রছাত্রীর যাতায়াতের পথ বন্ধ হয়ে যাবে। এতে তাদের লেখাপড়া বন্ধ হয়ে যেতে পারে। সভায় বক্তারা বাস্তব অবস্থা সরেজমিন পরিদর্শন করে উক্ত স্কেল ও টার্মিনাল পার্শ্ববর্তী জনশূন্য এলাকায় স্থাপনের দাবি জানান।
সভায় এলাকাবাসী কোমলমতি ছাত্রছাত্রীদের লেখাপড়া, বাজারের ব্যবসায়ী ও বাজার রক্ষার স্বার্থে মো. মছিউদদৌলাকে আহ্বায়ক, মো. আজম খান ও মো. জয়নালকে যুগ্ম আহ্বায়ক, মো. মোজাম্মেল হোসেনকে সদস্য সচিব করে ১৩ সদস্যের ‘ ফৌজদারহাটবাসী ও বাজার রক্ষা কমিটি’ নামে একটি কমিটি গঠন করা হয়। উক্ত দাবিতে ফৌজদারহাটবাসী ও বাজার রক্ষা কমিটির সদস্যরা স্থানীয় সাংসদ দিদারুল আলমের সাথে মতবিনিময় করেন। এসময় দিদারুল আলম ফৌজদারহাটবাসীর দাবির সাথে একাত্মতা প্রকাশ করেন। এব্যাপারে চট্টগ্রাম সওজের নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহমেদ জানান, ফৌজদারহাট এলাকায় সড়ক ও জনপথ অধিদপ্তরের জায়গা বিনা অনুমতিতে অবৈধভাবে দখল করে আছে। এতে যানবাহন, পথচারীর চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। এছাড়া সড়কের পাশে ভূমির পানি নিষ্কাশনে ব্যাঘাত সৃষ্টি করায় হাইওয়ে আইন অনুযায়ী উচ্ছেদের নোটিশ দেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএমইএস কলেজ ছাত্রলীগের দোয়া মাহফিল
পরবর্তী নিবন্ধদুবাইতে ইউসিবি স্টক ব্রোকারেজের বুথের যাত্রা