মহাসড়কে উল্টে গেল স্টার লাইন পরিবহনের নিয়ন্ত্রণহীন বাস, নিহত ১

সীতাকুণ্ড প্রতিনিধি | শনিবার , ২৯ জুন, ২০২৪ at ১০:৫০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে বেপরোয়া গতিতে আসা স্টার লাইন পরিবহনের নিয়ন্ত্রণহীন একটি যাত্রীবাহী বাস আইল্যান্ডের সঙ্গে ধাক্কার ঘটনা ঘটেছে। এতে বাসটি মহাসড়কে উল্টে গিয়ে মাঝ বয়সি এক ব্যক্তি নিহত হয়েছে।

আহত হয়েছে বাসের ভেতরে থাকা আরো ১৫ জন যাত্রী। আজ শনিবার সকাল ৯ টায় উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাট ফকিরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহত ও আহত কারোরই পরিচয় পাওয়া যায়নি। তবে আহতদের উদ্ধার করে চমেক হাসপাতালসহ নগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পরেই মহাসড়কের উভয়পাশে যানচলাচল বন্ধ হয়ে পড়ে। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন বার আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র ঘোষ।

প্রত্যক্ষদর্শীর বরাতে হাইওয়ে পুলিশ জানান, বেপরোয়া গতিতে আসা স্টার লাইন পরিবহনের বাসটি ওভারটেক করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে সজোর ধাক্কা দেয়। এতে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খেয়ে বাসটি মহাসড়কের উপর উল্টে যায়।

এ সময় বাসের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই এক মধ্য বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়। গুরুতর আহত হয় বাসে থাকা আরো ১৫ জন যাত্রী। দুর্ঘটনা পরবর্তীতে আগ্রাবাদ ও কুমিরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আহত বাস যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক জানান, দুর্ঘটনা পরবর্তীতে তারা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করেন।

তার মধ্যে গুরুতর আহত নোয়াখালীর বেগমগঞ্জের আরিফ (৩০), কুমিল্লার চৌদ্দগ্রামের আব্দুল মেতালেব (৫২) ও ফেনীর সোনাগাজীর স্বপ্না রানীকে (৪৯) চমেক হাসপাতালে ভর্তি করেন।

বার আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র ঘোষ জানান, ওভারটেকিং প্রতিযোগিতা ও অতিরিক্ত গতির কারণে দুর্ঘটনার কবলে পড়েছে স্টার লাইন পরিবহনের বাসটি। এছাড়া সকাল থেকে বৃষ্টিতে রাস্তা পিচ্ছিল ছিল।

দুর্ঘটনার পর কিছু সময় মহাসড়কে গাড়ি আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়। তবে দুর্ঘটনা পরবর্তীতে তারা ঘটনাস্থলে পৌঁছে মহাসড়কে উল্টে পড়া বাসটিকে রেকার দিয়ে সরিয়ে নিলে যানজট স্বাভাবিক হয়ে যায়। তারা দুর্ঘটনাকবলিত বাসটিকে সরিয়ে থানায় এনে রেখেছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধশেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাচ্ছে চিকিৎসা খাত
পরবর্তী নিবন্ধইপিজেডে আবাসিক হোটেলে অভিযান, আটক ১০ নারী-পুরুষ