ফেসবুক ব্যবহারে সমস্যা

| রবিবার , ২৮ মার্চ, ২০২১ at ৮:০১ পূর্বাহ্ণ

দেশের বিভিন্ন এলাকা থেকে ফেসবুকে ঢুকতে সমস্যা হচ্ছে বলে অভিযোগ করেছেন ব্যবহারকারীরা। গত শুক্রবার বিকাল থেকে এ সমস্যা হচ্ছে জানিয়ে তারা বলছেন, ফেসবুক পেইজ খুলছেই না, কখনও কখনও খুললেও পোস্ট বা শেয়ার করতে সমস্যা হচ্ছে। খবর বিডিনিউজের।
এ বিষয়ে জানতে চাইলে তথ্য প্রযুক্তিবিদ ও ফাইবার অ্যাট হোমের প্রধান প্রযুক্তি কর্মকর্তা সুমন আহমেদ সাবিরক বলেন, ফেসবুক ও মেসেঞ্জারে বিকেল থেকে সমস্যা হচ্ছে। কী কারণে সমস্যা হচ্ছে তা বোঝা যাচ্ছে না। তবে আন্তর্জাতিকভাবে ফেইসবুক সার্ভারে কোনো সমস্যার অভিযোগ বা কোনো সমস্যার কোনো খবর পাওয়া যায়নি।
গোটা বিশ্বে বিভিন্ন অনলাইন সেবার তাৎক্ষণিক পরিস্থিতি প্রকাশ করে ডাউনডিটেক্টর। তারাও ফেইবুকের সেবায় কোনো সমস্যার কথা জানায়নি।
সাবিলা-ই-রাব্বী নামে এক ব্যবহারকারী জানান, তিনি কঙবাজার থেকে মোবাইল ফোনে ফেইসবুক ব্যবহার করতে পারছেন না। ঢাকা থেকে শারারাত ইসলাম বলেন, ফেইসবুকে ঢুকব কি, লোডই তো হচ্ছে না।
চট্টগ্রাম থেকে রবিউল হাসান সালমান বলেন, বিকাল সাড়ে ৫টা-৬টা থেকে চেষ্টা করে তিনি ফেইসবুকে ঢুকতে পারেননি। ফেইসবুকে ছবি আপলোড করার চেষ্টা করলাম, দেখি লোড হয় না। সে-ও তো বিকেল ৪টা হবে। তখন থেকেই মনে হয় বন্ধ আছে। বলছিলেন কুড়িগ্রামের পরিমল মজুমদার মুকুল।
বিষয়টি নিয়ে একাধিক ইন্টারনেট গেইটওয়ে (আইআইজি) অপারেটরের সঙ্গে যোগাযোগ করা হয়। কর্মকর্তারা বলেছেন, ফেইসবুক বিকেল থেকে ‘ডাউন’ রয়েছে। তবে এর কারণ তাদের জানা নেই।

পূর্ববর্তী নিবন্ধদুদিন ধরে উত্তপ্ত পটিয়া
পরবর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে একেকটি সিম বিক্রি হয় ৫ হাজার টাকায়