ফেসবুক ডোনেশন থেকে প্রতিবন্ধীদের সহায়তা

| শনিবার , ৫ ডিসেম্বর, ২০২০ at ১০:৫৭ পূর্বাহ্ণ

করোনাকালীন চকরিয়ায় গ্রামের বাড়ি ফিরে প্রতিবন্ধী শিশুদের নিয়ে কাজ করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র আলী তানবীর। ফেসবুক ডোনেশন থেকে প্রাপ্ত অর্থ দিয়ে গত ৭ মাসে ৯০টি প্রতিবন্ধী পরিবারের ঘরে পৌঁছে দেয় খাবার। পাশাপাশি তাদের ২৪টি হুইল চেয়ার, ১৬টি সার্জিক্যাল হুইল চেয়ার, ৬টি ওয়াকার, ২ জোড়া সার্জিক্যাল জুতা ও একটি সেলাই মেশিন প্রদান করে। তারই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার বিশ্ব প্রতিবন্ধী দিবসে ৪ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার, ১ জনকে সার্জিক্যাল জুতা ও ১০ জন প্রতিবন্ধীকে শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী প্রদান করা হয়।
অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা প্রদান করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল হক তাবরীজ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রতিবন্ধীদের জীবনধারণ আরেকটু উন্নত করার লক্ষ্যে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। চকরিয়া প্রশাসন সবাইকে সাথে নিয়ে উপজেলার প্রতিবন্ধীদের বিশেষ জরিপ করে তাদের স্বাবলম্বী করার উদ্যোগ নেবে।
এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র অ্যাড. ওমর ফারুক, সাবিনা ইয়াসমিন সাবিনা, আ স ম মঈনউদ্দীন, বর্তমান ছাত্র দিদারুল ইসলাম, হাফেজ ফয়েজ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাশেদ রনি, মো. হানিফুল ইসলাম, আবিদ রাফি প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধভুজপুরে আবদুল মালেক শাহের (রহ.) ওরশ আজ
পরবর্তী নিবন্ধবীর মুক্তিযোদ্ধা বশির উল্লাহ মজুমদার