ফেসবুকে নারীকে দিয়ে বন্ধুত্ব সৃষ্টি, অপহরণের পর মুক্তিপণ আদায়

আজাদী অনলাইন | সোমবার , ২৭ মে, ২০২৪ at ৭:১৩ অপরাহ্ণ

তারা একটি ভয়ংকর চক্রের সদস্য। তাদের সদস্যও কম নয়। প্রথমত তারা প্রতারণার ফাঁদ পাতে সামাজিক মাধ্যম ফেসবুকে। সেখান কোন এক প্রবাসীকে টার্গেট করে তারা। পরে চক্রের নারী সদস্যকে দিয়ে টার্গেটকৃত ঐ প্রবাসীর সাথে বন্ধুত্ব সৃষ্টি করে তারা। পরে দেশে আসলে ঘুরতে যাওয়ার কথা বলেন অপহরণ করে প্রবাসী কাছ থেকে সব কিছু হাতিয়ে নেয় চক্রটি।

চট্টগ্রাম নগরীতে এমন অভিনব কায়দায় এক প্রবাসীকে অপহরণের অভিযোগে মোঃ ইমরান (২৪) নামে চক্রটি এক সদস্যকে গ্রেফতার করেছে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ।

গ্রেফতার ইমরান নেত্রকোণা আটপাড়া কলমন্দা শহিদের বাড়ীর ইসমাইলের ছেলে। থাকতেন চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন আতুরার ডিপো বনানী আবাসিকের ৫নং রোড সেলিমের ভাড়া বাসায়।

থানা সূত্রে জানা যায়, ভিকটিম প্রবাসে থাকাকালীন ফেসবুকের মাধ্যমে একজন মহিলার সাথে পরিচয় হয়। পরিচয়ের সুবাদে তাহাদের মধ্যে বন্ধুত্ব হয়। ভিকটিম গত ১৫ মে বাংলাদেশে আসার কথা জানতে পেরে ঐ নারী তাকে কিছু কসমেটিক আনতে বলে।

ঐ নারী ভিকটিমকে দেখা করতে বললে গত ২৪ মে বিকাল ৫ টায় দিকে বায়েজিদ বোস্তামী থানাথীন আতুরার ডিপো নবাব বিরানি হাউজের সামনে ঐ নারীর সাথে দেখা হয় ভিকটিমের। পরবর্তীতে ঐ নারী ভিকটিমকে ঘুরতে যাওয়ার কথা বলে কৌশলে অপহরণ করে বায়েজিদ বোস্তামী থানাধীন আমিন টেক্সটাইল জামে মসজিদের উত্তর পাশ্বে জিএম বাংলো পাহাড়ের উপরে নিয়ে গিয়ে আগে থেকে সেখানে থাকা অজ্ঞাতনামা ৭/৮ জন ছেলে তাদের আটক করে।

পরে ভিকটিমের সাথে থাকা নারী ওদের দলে যোগ দেয়। একপর্যায়ে ভিকটিমকে পাহাড়ের উপর আটকে রেখে মারধর করে তার সাথে থাকা Iphone 12 Pro, ১টি স্মার্ট ওয়াচ, ১ হাজার ৫০০ দেরহাম, ১টি ১ হাজার রুপিয়া নোট, ১টি ১০ হাজার রুপিয়া নোট, নগদ ৫ হাজার টাকা, এক ভরি ওজনের একটি স্বর্ণের চেইন।

তার বিকাশ নাম্বারে থাকা ৩২ হাজার ১৯০ টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয়।

পরে ভিকটিম ঘটনার ব্যাপারে বায়েজিদ বোস্তামী থানায় জানালে থানা পুলিশ অভিযান চালিয়ে বায়েজিদ বোস্তামী থানাধীন শান্তি নগর, ১নং রোড, ওয়ান প্রপার্টিজ, গফুর ইনচার্জের বাড়ী সামনে রাস্তার উপর থেকে চক্রের ঐ সদস্যকে গ্রেফতার করে।

এ সময় তার কাছ থেকে ভিকটিম থেকে ছিনিয়ে নেওয়া Iphone 12 Pro, সর্বমোট ১ হাজার ৫০০ দেরহাম, ইন্দোনেশিয়ান ১ হাজার রুপিয়া নোট ১টি, ১০ হাজার রুপি নোট ১টি উদ্ধার করা হয়।

এ ব্যাপারে বায়েজিদ বোস্তামী থানার ওসি সনজয় কুমার সিনহা জানান, অভিযোগ পেয়ে অভিযান চালিয়ে চক্রের ঐ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত মোঃ ইমরান ঘটনার দায় স্বীকার করে ঘটনার বিস্তারিত জানায়। পলাতক অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে প্রিসাইডিং অফিসারের উপর হামলা : প্রধান আসামি কারাগারে
পরবর্তী নিবন্ধ“ইতে আনারস, ইতেরে মার”- বলে পটিয়ায় আ’লীগ নেতাকে বেধড়ক পিটুনি