ফেলানীর মতো হত্যাকাণ্ড আর দেখতে চাই না

পিলখানায় বিজিবি সদর দপ্তরে স্বরাষ্ট্র উপদেষ্টা সীমান্তে পিঠ দেখাবেন না দুর্নীতির সঙ্গে জড়িতদের ছাড় দেয়া হবে না

| রবিবার , ৮ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:১২ পূর্বাহ্ণ

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদেরকে সীমান্তে পিঠ না দেখিয়ে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, ফেলানীর মতো হত্যাকাণ্ড তিনি আর দেখতে চান না। গতকাল শনিবার সকালে রাজধানীর পিলখানায় বিজিবি সদর দপ্তরের সীমান্ত সম্মেলন কেন্দ্রে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের তিনি এ আহ্বান জানান। বিকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তিনি বলেন, ফেলানীর মতো হত্যাকাণ্ড আর দেখতে চাই না। সীমান্তে পিঠ প্রদর্শন করবেন না। নিজেদের ওপর অর্পিত দায়িত্ব পালন করুন। খবর বিডিনিউজের।

স্বরাষ্ট্র উপদেষ্টা দুর্নীতি থেকে নিজেদের দূরে রাখতে বিজিবি সদস্যদের প্রতি কড়া নির্দেশ দিয়ে বলেন, দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না। যারা ঘুষ ও দুর্নীতির সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজনে তাদের চাকরিচ্যুত করা হবে।

বিজিবিকে আইন অনুযায়ী কাজ করতে হবে, এ কথা স্মরণ করিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, সীমান্ত সুরক্ষা ও চোরাচালান প্রতিরোধ বিজিবির মূল দায়িত্ব। বিজিবিকে পেশাদারিত্বের সঙ্গে নিজেদের দায়িত্ব পালন করতে হবে।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আশরাফুজ্জামান সিদ্দিকীসহ বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিজিবির সব রিজিয়ন কমান্ডার, সেক্টর কমান্ডার, ব্যাটালিয়ন কমান্ডাররা মতবিনিময়ে অংশ নেন।

পূর্ববর্তী নিবন্ধসদস্যদের দাবির মুখে ব্যবস্থাপকের পদত্যাগ
পরবর্তী নিবন্ধচেকে টাকা তোলার সীমা উঠল