ফের তৃতীয় দফায় সাজেক ভ্রমণে নিরুৎসাহিত করল প্রশাসন

রাঙামাটি প্রতিনিধি | সোমবার , ৩০ সেপ্টেম্বর, ২০২৪ at ৯:৫৯ অপরাহ্ণ

‘সার্বিক পরিস্থিতি বিবেচনায়’ ফের তৃতীয় দফায় রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালি পর্যটনকেন্দ্রে মঙ্গলবার (১ অক্টোবর) থেকে বৃহস্পতিবার (০৩ অক্টোবর ) পর্যন্ত আরও তিনদিন পযর্টকদের ভ্রমণে নিরুৎসাহিত করেছে রাঙামাটি জেলা প্রশাসন।

সোমবার (৩০ সেপ্টেম্বর) রাতে রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) জোবাইদা আক্তারের সই করা এক চিঠিতে তথ্য জানানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, ৩০-০৯-২০২৪ তারিখে অনুষ্ঠিত জেলা আইন শৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক আগামী ১-৩ অক্টোবর পর্যন্ত তিনদিন সাজেক পর্যটনকেন্দ্রে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করার সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

এদিকে, বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীণ আক্তার জানান, সাজেকে পর্যটনকেন্দ্রে পর্যটকদের ভ্রমনের নিরুৎসাহিত করার সময় আরও তিন বাড়ানো হয়েছে। আগামী ১-৩ অক্টোবর পর্যন্ত সাজেকে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এর আগে, গত ১৯ ও ২০ সেপ্টেম্বর খাগড়াছড়ি ও রাঙামাটিতে সহিংসতার ঘটনায় গত ২৫-২৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দিন সাজেক পর্যটনকেন্দ্রে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হয়। পরে সার্বিক পরিস্থিতি বিবেচনায় দ্বিতীয় ধাপে আরও তিন দিন ২৮-৩০ সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হলেও ফের তৃতীয় ধাপে ১-৩ অক্টোবর পর্যন্ত পর্যটকদের সাজেক ভ্রমণে নিরুৎসাহিত করা সময় বৃদ্ধি করা হয়েছে। তবে নিরুৎসাহিকরণের কথা বলা হলেও কার্যত সাজেক যাওয়া বন্ধ থাকে এই সময়টাতে।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ায় দুর্গাপূজা উদযাপনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় পুকুরে সাঁতার কাটতে গিয়ে আনসার সদস্যের মৃত্যু