ফেরার লড়াইয়ে শেষ প্রান্তে নাঈম

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ৬ জুন, ২০২২ at ১১:০৩ পূর্বাহ্ণ

প্রায় দেড় বছর পর নিজের মাঠেই শ্রীলংকার বিপক্ষে মাঠে নেমেছিলেন চট্টগ্রামের ছেলে নাঈম হাসান। ফেরাটাও হয়েছিলেন দারুন। শ্রীলংকার বিপক্ষে ক্যারিয়ার সেরা ৬ উইকেট নিয়ে রাঙিয়েছিলেন নিজের প্রত্যাবর্তনটাকে। কিন্তু কে জানতো শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামের সেই টেস্টেই ইনজুরিতে পড়বেন নাঈম হাসান। খেলতে পারেননি শ্রীলংকার বিপক্ষে ঢাকা টেস্টে। এখন চলছে নাঈমের ফেরার প্রস্তুতি। আর সপ্তাহ খানেক পরই বোলিংয়ে ফিরতে পারবেন বলে আশা প্রকাশ করেন এই স্পিনার।

ইনজুরি নিয়ে কোনো হতাশা আছে কি না এমন প্রশ্নের জবাবে নাঈম বলেন, আসলে হতাশ হওয়ার কিছু নেই। একজন স্পোর্টসম্যানের জীবনে উত্থান-পতন থাকবেই। চেষ্টা করবো আমি যখন ফিরবো তখন যেন আরও শক্তভাবে ফিরতে পারি। ইনজুরিতো আমার হাতেও ছিল না কারও হাতেই ছিল না। ইনজুরি কিংবা খেলতে না পারার ঘটনায় নিজের কোনো আফসোস হয় না বলেও জানান এই স্পিনার। আসলে ওরকম কিছু হয় না। কারণ শ্রীলংকা সিরিজে আমি এমনিতেই শুরুতে ছিলাম না। পরে সুযোগ পেয়েছিলাম । এরপর খেললাম। ভালো খেললাম। ইনজুরিতো আমার হাতে ছিল না। যেটা হয়েছে তাতেও শুকরিয়া।

মিরাজের জায়গায় শ্রীলংকার বিপক্ষে সিরিজে সুযোগ পেয়েছিলেন নাঈম। এখন ফিরেছেন মিরাজ। আর মিরাজ ফেরায় আবার জায়গা পাওয়াটা কতটা কঠিন? এমন প্রশ্নের জবাবে নাঈম বলেন এখন আমার হাতে আছে শুধু পরিশ্রম করা। চেষ্টা থাকবে সবসময় নিজেকে রেডি রাখার। যখনই সুযোগ আসবে চেষ্টা থাকবে শতভাগ দিয়ে দলকে সহায়তা করার। টিম ম্যানেজমেন্ট চাইলে আবার সুযোগ দিলে আমার চেষ্টা থাকবে নিজের শতভাগ দিয়ে দলকে এগিয়ে নেওয়ার। তিনি বলেন আশা করছি খুব শীঘ্রই খেলার মত অবস্থায় ফিরতে পারব। আর সুযোগের অক্ষোয় থাকব। যাতে সুযোগ পেলে সেটাকে কাজে লাগাতে পারি।

পূর্ববর্তী নিবন্ধপাইওনিয়র ফুটবল লিগে ডাইনামিক ও মোহরা স্পোর্টস একাডেমির জয়
পরবর্তী নিবন্ধসিজেকেএস ক্যারম লিগে এন্ট্রি আহবান