ফুটবল খেলোয়াড় সমিতির নির্বাচনে বৈধ মনোনয়নপত্রের তালিকা প্রকাশ

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ২০ মার্চ, ২০২১ at ১:২৩ অপরাহ্ণ

চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির নির্বাচনকে ঘিরে চট্টগ্রামের ফুটবলাঙ্গন এখন বেশ সরব হয়ে উঠেছে। ইতিমধ্যে মনোনয়নপত্র ক্রয় করে যারা জমা দিয়েছেন তা যাচাই বাছাই করে গতকাল বৈধ মনোনয়নপত্রের তালিকা প্রকাশ করা হয়েছে। চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির আহবায়ক এবং প্রধান নির্বাচন কমিশনার মো. হাফিজুর রহমান স্বাক্ষরিত বৈধ মনোনয়নপত্রের তালিকায় মোট ৭০ জন প্রার্থীর নাম প্রকাশ করা হয়। গতকাল তিনি জানান, মোট ৭৮টি মনোনয়নপত্র বিক্রি হয়। এর মধ্যে ৭১টি মনোনয়নপত্র প্রার্থীরা জমা দেন। জমাকৃত মনোনয়নপত্রের মধ্যে কোষাধ্যক্ষ পদের একটি মনোনয়নপত্র বাতিল হয়। এই মনোনয়নপত্রটি সালাউদ্দিন জাহেদের। ফলে সর্বমোট ৭০ টি মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়। অবশ্য বাতিল মনোনয়নপত্রের ব্যাপারে পরবর্তী প্রক্রিয়া আছে। এতে আপিল করার সুযোগ রয়েছে।
বৈধ মনোনয়নপত্রের তালিকায় সভাপতি পদে দুজন প্রতিদ্বন্দ্বির নাম আছে। এরা হলেন নিছার আহমেদ মঞ্জু এবং মো. নাছির উদ্দিন চৌধুরী। সিনিয়র সহ-সভাপতি পদেও দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন আজাদ উল্লাহ নিজাম ও মো. আবু সরওয়ার চৌধুরী। উপরোক্ত দুটি পদ থেকে একজন নির্বাচিত হবেন। সহ-সভাপতি পদে চারজন নির্বাচিত হবেন। এখানে প্রার্থী রয়েছেন ৮জন। প্রার্থীরা হলেন মো. ফারুক খাঁন,মোহাম্মদ আদুল মাবুদ, মোহাম্মদ আবদুল মান্নান,মো. সাখাওয়াত হোসেন রনি, মো. নাজিম উদ্দীন, মো. শাহনেওয়াজ উদ্দীন চৌধুরী (শামীম), মোহাম্মদ আলী,তুষার কান্তি বড়ুয়া। সাধারণ সম্পাদক পদে আছেন দুজন প্রার্থী। এরা হলেন মো. হাসান মুরাদ এবং মো. মামুনুল ইসলাম। অতিরিক্ত সাধারণ সম্পাদক পদেও দুজন প্রতিদ্বন্দ্বিতা করবেন। এ দুজন হলেন কিশোর দত্ত মানু এবং মো. সাইদুল আলম বুলবুল। উক্ত দুটি পদ থেকেও একজন নির্বাচিত হবেন। যুগ্ম-সম্পাদক পদে নির্বাচিত হওয়ার সুযোগ আছে দু’জনের। এখানে চারজন প্রার্থী আছেন। তারা হলেন কাজী মিজানুর রহমান,মো. নাজিম উদ্দীন নাজু, এ.এস.এম শরীফ টুটুল এবং উদয়ন বড়ুয়া। কোষাধ্যক্ষ পদে একজন নির্বাচিত হবেন। এ পদে শুধুমাত্র দেবাশীষ বড়ুয়ার মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়েছে। এ পদে অন্য মনোনয়নপত্রটি বাতিল হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার জানান মনোনয়নপত্রটিতে ভুল আছে তাই সেটি বাতিল করা হয়। যদিও এ নিয়ে আপত্তি করার সুযোগ আছে সেই মনোনয়নপত্র জমাদানকারীর।
সাংগঠনিক সম্পাদক পদে মোহাম্মদ লোকমান এবং নজরুল ইসলাম বাবু,সহ সাংগঠনিক সম্পাদক পদে মো. হোসেন চৌধুরী এবং মো. শাহ জাহান,দপ্তর সম্পাদক পদে মো. নাসির উদ্দিন এবং মো. জয়নাল আবেদীন রাশেদ,সহ দপ্তর সম্পাদক পদে অঞ্জন চক্রবর্ত্তী এবং মো. ইয়াহিয়া পারভেজ, প্রচার সম্পাদক পদে মো. সোহেল হোসেন এবং মো. আবুল হাসনাত আজাদ, ক্রীড়া ও বিনোদন সম্পাদক পদে মো. হায়দার কবির প্রিন্স এবং মো. হারুন বাবর,আপ্যায়ন সম্পাদক পদে একরাম আফসার ও প্রবীর দে,পাঠাগার সম্পাদক পদে এম এম আনিসুর রহমান মিরাজ ও মো. শফিকুল আলম বশর,সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ সম্পাদক পদে মোহাম্মদ জিয়া উদ্দিন ভূঁইয়া এবং মো. জাহিদুল ইসলাম মিন্টু প্রতিদ্বন্দ্বিতা করবেন। উপরোক্ত ৯টি পদে একজন করে নির্বাচিত হবেন। প্রত্যেক পদেই দুজন করে প্রার্থী আছেন। সাধারণ সদস্য পদে ১৫ জন নির্বাচিত হওয়ার সুযোগ আছে। এখানে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩১ জন প্রার্থী। তারা হলেন : মাসুদুর রহমান মাসুদ,মো. মুজিবুল আলম চৌধুরী,মো. ইকবাল,মো. জাফর ইকবাল,আব্দুর রব মমিন,জাহাঙ্গীর আলম (মিন্টু),মো. মহসিন সাজু,মোহাম্মদ রাশেদ,নীহার রঞ্জন দাশ,মো. জহির উদ্দিন,এস.ডি.এম. মোদাচ্ছের বিল্লাহ (শামীম),লায়ন মো. ইয়াকুব হোসাইন ইতু,চেনামং রাখাইন,মো. ইব্রাহিম,সুলতান মাহমুদ খান (শাহীন),মহসিন আলী বাদশা,মো. হেলাল,মো. হায়দার মাইনুল ইসলাম (তৌহিদ),মো. আবদুর রহিম,মো. সৈয়দুল হক,রীপন কিশোর রায়,মো. আনিসুর রহমান,মো. হানিফ রশিদ,মো. তবদিল হোসেন আবুল,মো. জসিম,মো. ফরিদ,মো. মীর হোসাইন, মো. মামুনুর রশিদ,মো. ইকবাল, জাহাঙ্গীর আলম (জাহেদ) এবং আবদুল্লাহ আল নোমান (হিরু)। মোট ১৭টি পদে নির্বাচনের মাধ্যমে ৩৫ জন প্রার্থী নির্বাচিত হবেন। আজ ২০ মার্চ মনোনয়নপত্র বাতিলের উপর আপত্তি গ্রহণ করা হবে। কাল ২১ মার্চ মনোনয়নপত্র বাতিলের উপর দাখিলকৃত আপত্তির উপর শুনানী হবে এবং ২২ মার্চ চূড়ান্তভাবে বৈধ মনোনয়নপত্রের তালিকা প্রকাশ করা হবে। চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩ এপ্রিল শনিবার।

পূর্ববর্তী নিবন্ধহকি খেলোয়াড় ও শারীরিক শিক্ষার শিক্ষকদের জ্ঞাতার্থে
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় মাইক্রোবাস-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২