ফটিছড়িতে চাঁদের গাড়ির চাপায় শিক্ষার্থীর মৃত্যু

ফটিকছড়ি প্রতিনিধি | সোমবার , ১৩ নভেম্বর, ২০২৩ at ১০:৪৪ পূর্বাহ্ণ

ফটিকছড়িতে বেপরোয়া চাঁদের গাড়ির চাপায় তাইরিন তাবাসসুম তোহা (৯) নামে এক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ২জন শিক্ষার্থী।

সোমবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার নাজিরহাট পৌরসভার ৩নং ওয়ার্ডের টেকের দোকানের সামনে এ ঘটনা ঘটে।

নিহত তোহা ওই এলাকার হাফেজ জাহেদুল ইসলামের কন্যা। সে সুয়াবিল ইসলামিয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, তোহা এবং তার আরপ ২ সহপাঠী প্রতিদিনের মত সোমবারে সকালে স্কুলে যাচ্ছিল। তারা টেকের দোকানের সামনে গেলে বেপরোয়া চাঁদের গাড়ি চাপায় তোহাকে পৃষ্ট করে ফেলে। এ সময় তাদের উদ্ধার করে নাজিরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তোহাকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে এবং একজন শিক্ষার্থীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দিলেও অন্য একজন কে চমেকে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে নিহতের এক আত্মীয় মোহাম্মদ আবু জানান- মেয়েটি আমাদের অনেক আদরের। আরেকটি ছেলে আছে প্রতিবন্ধী। মেয়েটি স্কুলে আসার সময় বেপরোয়া জিপ গাড়ি রাস্তায় স্পিড ব্রেকার থাকার পরেও মেয়ের শরীরের উপর চালিয়ে দেয়।

গাড়িটি ড্রাইভার না চালিয়ে হেলপারকে দিয়ে চালাচ্ছিল। এদের বিরুদ্ধে আগেও অনেকে অভিযোগ করেছে। গাড়িটা স্থানীয়রা জব্দ করেছে। আমরা এ ঘটনার শাস্তি চাই।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আরেফিন আজিম বলেন- ৩ জন শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় মেডিক্যালে আনা হলে একজন মারা যায়। অন্য ২জনের মধ্যে একজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় এবং বাকি একজনকে চমেকে প্রেরণ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধসরকার মাদ্রাসা শিক্ষা ও অবকাঠামো উন্নয়নে ব্যাপক কাজ করেছেন
পরবর্তী নিবন্ধছোট ভাইকে মাদরাসায় দিয়ে বাড়ি ফেরা হলোনা বড় ভাইয়ের