ফটিকছড়িতে কলেজে নবীন বরণ অনুষ্ঠানে হিন্দি গানের তালে তালে নাচলেন তারা

| মঙ্গলবার , ১০ অক্টোবর, ২০২৩ at ৭:৩৫ অপরাহ্ণ

ফটিকছড়িতে হেয়াকো বনানী কলেজে ওরিয়েন্টেশন এবং নবীনবরণ অনুষ্ঠানে বিভিন্ন অঙ্গি ভঙ্গিতে নাচ প্রদর্শনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে এ বিষয়টি নিয়ে উপজেলা জুড়ে চরম সমালোচনার ঝড় সৃষ্টি হয়। বিতর্কিত এ নাচের ঘটনায় তিব্র ক্ষোভ প্রকাশ করেছেন অভিবাবক ও সচেতন মহল।

জানা গেছে, উপজেলার দাঁতমারা ইউপির বনানী কলেজের একাদশ শ্রেণির প্রথম বর্ষের ক্লাস আনুষ্ঠানিকভাবে শুরু হয় গত ৮ অক্টোবর। দিনটি উপলক্ষে কলেজ কর্তৃপক্ষ নবাগত শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন এবং নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করে।

এ অনুষ্ঠানের মধ্যেই  নারী ও কলেজের পুরুষ শিক্ষক সকল নবাগত শিক্ষার্থীদের সামনেই ডিজে পার্টির স্টাইলে হিন্দি গানের তালে-তালে কোমর দুলিয়ে নাচ প্রদর্শন করে। পরে তাদের এ নাচের ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যেমে ছড়িয়ে পড়ে। এ বিষয়টি দেখে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী এবং প্রাক্তন শিক্ষার্থীরা ফেসবুকে পোস্ট করে ওই কলেজের বিরুদ্ধে চরম সমালোচনা করেন এবং নিন্দা জ্ঞাপন করেন।

হেয়াকো বনানী কলেজের অধ্যক্ষ মো. ফারুকুর রহমান বলেন, আমরা সকালে ওরিয়েন্টেশন প্রোগ্রাম করি, এরপর নবীন বরণ অনুষ্টান করি। সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান হতে পারেনা? আবার তিনি বলেন- ওইসময় আমি ছিলাম না। কোন মেয়েরা নেচেছে সেটাও ভালো করে জানিনা’

এ বিষয় ফোনে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির রাহমান সানি বলেন- বিষয়টা আমার জানা ছিলোনা। এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য আমি শিক্ষা কর্মকর্তাকে অবগত করবো।

পূর্ববর্তী নিবন্ধ১৩৭ রানে হারলো বাংলাদেশ
পরবর্তী নিবন্ধ৫ ঘণ্টা বন্ধ ছিল ফেরি পারাপার, বোয়ালখালীবাসীর দুর্ভোগ চরমে