ফটিকছড়িতে বিজয় উল্লাস, হামলা-ভাংচুর

ফটিকছড়ি প্রতিনিধি | সোমবার , ৫ আগস্ট, ২০২৪ at ৮:০৮ অপরাহ্ণ

শেখ হাসিনার পদত্যাগের খবরে আজ সোমবার দুপুরের পর থেকে চট্টগ্রামের ফটিকছড়িতে বিজয় মিছিল করেছেন ছাত্র-জনতা। এ সময় জাতীয় পতাকা হাতে হাজারো মানুষ রাস্তায় বেরিয়ে আসেন। তবে বিজয় উল্লাসের পাশাপাশি একশ্রেণির লোকজন বিভিন্ন কার্যালয়ে হামলা ও ভাঙচুর করেন।

ফটিকছড়িতে আজ দুপুরের পর থেকে বিভিন্ন গ্রাম-এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে উপজেলা সদর বিবিরহাটে চট্টগ্রাম-খাগড়াছড়ি আঞ্চলিক মহাসড়কে সমবেত হয়ে বিজয় উল্লাসে মেতে ওঠেন। হাজার হাজার ছাত্র–জনতা আনন্দ উল্লাসে ফেটে পড়েন।

বিজয় মিছিলে বিএনপি, জামাত-শিবির ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরাও অংশ নেন। বিকেলের দিকে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ভাংচুর এবং ক্ষুব্ধ জনতার একটি অংশ কার্যালয় থেকে বিভিন্ন আসবাবপত্র সড়কে এনে আগুন ধরিয়ে দেন।

একইভাবে তারা ফটিকছড়ি কলেজের ভিতর কলেজ ছাত্রলীগের অফিস ও ফুলকলি দোকানের ভিতর ভাংচুর চালায়।

বিজয় মিছিলে আসা শেফায়েত ঝর্ণা বলেন- একদফা বাস্তবায়ন হওয়াতে ছাত্রসমাজের বিজয় হয়েছে। আমি আমার ছোট বোন (শিক্ষার্থী) কে নিয়ে খুশীতে সবার মাঝে চকলেট বিতরণ করছি। আমি কোন দলের হয়ে এখানে আসিনি, শিক্ষার্থীদের হয়ে এসেছি। এ বিজয় সাধারণ শিক্ষার্থীদের।

আজিজ মাহমুদ বাবু বলেন- এ বিজয় কোন নির্দিষ্ট দলের না। এ বিজয় সাধারণ শিক্ষার্থী সাধারণ জনতার। শিক্ষার্থীদের রক্তের বিনিময়ে এ বিজয় এসেছে। তাদের যেন আমরা ভুলে না যায়।

পূর্ববর্তী নিবন্ধদেশ ছাড়লেন শেখ হাসিনা ও শেখ রেহানা
পরবর্তী নিবন্ধসারাদেশের জনগণকে শান্ত থাকার আহ্বান খালেদা জিয়ার