ফজলে করিমকে পূর্ণ মন্ত্রী করার আহ্বান সাংবাদিক নেতাদের

‘কালুরঘাট থেকে এয়ারপোর্ট পর্যন্ত মেট্রোরেল করা যায় কিনা যাচাই করা হচ্ছে’

| মঙ্গলবার , ১৯ অক্টোবর, ২০২১ at ৭:১২ পূর্বাহ্ণ

রাউজানের সংসদ সদস্য ও রেলপথ সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীকে মন্ত্রিসভায় মন্ত্রী হিসেবে অন্তর্ভুক্ত করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা। গতকাল সোমবার দুপুরে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে মুক্তিযোদ্ধা সাংবাদিকদের সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিক নেতারা এ আহ্বান জানান।
চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। খবর বাংলানিউজের।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফজলে করিম চৌধুরী। তিনি বলেন, রেলের সেবা বাড়াতে সারা দেশে আরও ৫৫টি নতুন স্টেশন নির্মাণের কাজ চলছে। চট্টগ্রামে রেললাইনকে সমপ্রসারণ করে চুয়েট হয়ে কাপ্তাই নিয়ে যাওয়ার প্রক্রিয়াও চলমান রয়েছে। পাশাপাশি, পার্বত্য খাগড়াছড়ি এবং রাঙামাটিতেও যাতে রেললাইনকে সমপ্রসারণ করা যায় সে পরিকল্পনা করছে রেলপথ মন্ত্রণালয়। ঢাকার আদলে চট্টগ্রামের কালুরঘাট থেকে এয়ারপোর্ট পর্যন্ত মেট্রোরেল করা যায় কিনা তাও যাচাই করা হচ্ছে।
সংবর্ধনা অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের অনুরোধের প্রেক্ষিতে তাৎক্ষণিকভাবে চট্টগ্রাম রেল স্টেশনে মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা কাউন্টার করার নির্দেশ দেন ফজলে করিম। এসময় চট্টগ্রামের সেন্ট্রাল রেলওয়ে বিল্ডিং-সিআরবি এলাকায় মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত কাঠের বাংলোতে জাদুঘর প্রতিষ্ঠায় এরইমধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।
চট্টগ্রামের বিভিন্ন সংকট নিয়ে সাংবাদিকদের জোরালো ভূমিকার আহ্বান জানিয়ে অনুষ্ঠানে ফজলে করিম বলেন, চট্টগ্রাম বিমানবন্দরে পিসিআর মেশিন না থাকায় বিদেশগামী যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। কোনো যৌক্তিক কারণ ছাড়াই কেবল চট্টগ্রাম বিমানবন্দর দিয়ে সাধারণ মানুষ ভিজিট ভিসায় মধ্যপ্রাচ্যে যেতে পারছে না। দুর্ভাগ্যজনকভাবে এসব বলার মতো কেউ নেই। সাংবাদিকদের এক্ষেত্রে ভূমিকা পালন করতে হবে।
অনুষ্ঠানে চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলার পরও তাঁর দলের এমপিরা পূজামণ্ডপের নিরাপত্তার দিকে নজর দিতে পারেননি। তবে একমাত্র ব্যতিক্রম রাউজান। রাউজানের সংসদ সদস্যের বলিষ্ঠ ভূমিকার কারণেই এটি হয়েছে। তিনি বলেন, মন্ত্রিসভায় ফজলে করিমের মতো শক্তিশালী লোকের দরকার রয়েছে। আমরা প্রধানমন্ত্রীকে সাংবাদিক সমাজের হয়ে আহ্বান জানাই তাঁকে পূর্ণ মন্ত্রিত্ব দিন।

পূর্ববর্তী নিবন্ধসাগরে লঘুচাপ বন্দরে ৩ নং সতর্কতা সংকেত
পরবর্তী নিবন্ধশিশু-কিশোরদের মাঝে বেঁচে থাকবে শেখ রাসেল