প্রিমিয়ার লিগে আবাহনীর টানা দশে দশ

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২০ মার্চ, ২০২৩ at ৫:৪৫ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ক্রিকেট লিগের শিরোপাটা জিতে নিয়েছে আবাহনী আগের ম্যাচে আরেক শিরোপা প্রত্যাশি ব্রাদার্স ইউনিয়নকে উড়িয়ে দিয়ে। তাই পরের দুটি ম্যাচ আবাহনীর জণ্য কেবলই ছিল আনুষ্টানিকতার। এই দুটি ম্যাচের জয় পরাজয় তাদের শিরোপার পথে কোন ধরনের প্রভাব ফেলবেনা। কিন্তু দলটা যখন আবাহনী তখন তারা নিজেদের শিরোপা জয়ে কোন ধরনের আঁচড় লাগতে দিতে চাইছেনা। লিগের প্রথম ম্যাচ থেকে যে জয় রথ ছুটছে আবাহনীর সেটা থামাতে চায়না দলটি শেষ ম্যাচ পর্যন্ত। তাইতো লিগের দশম ম্যাচে এসেও একই চরিত্রের আবাহনী। এই ম্যাচেও একেবারে সহজ জয় তুলে নিয়েছে চ্যাম্পিয়নরা।

তাই এবারের লিগে এখন পর্যন্ত দশে দশ আবাহনীর। গতকাল ২৫ ওভারের ম্যাচে আবাহনী ৭১ রানে হারিয়েছে ফ্রেন্ডস ক্লাবকে। সকাল থেকে বৃষ্টির কারনে র্নিধারিত সময়ে খেলা শুরু করতে না পারায় বেলা ১ টায় মাঠে গড়ায় ম্যাচটি। আর তাতে ম্যাচের আয়ু কমে দাড়ায় ২৫ ওভারে। সে ম্যাচেও অপ্রতিরোধ্য আবাহনী। এম এ আজিজ স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নামা আবাহনী প্রথম ওভারেই উইকেট হারায়। দ্বিতীয় উইকেটে সানজু এবং শোয়েব মিলে যোগ করেন ৮৬ রান। ৫১ বলে ৫১ রান করা শোয়েব ফিরলে ভাঙে এজুটি। তৃতীয় উইকেটে মিজান এবং সানজু মিলে যোগ করেন ৩৬ রান। ৩৮ বলে ৪৫ রান করে ফিরেন সানজু। এরপর দ্রুত আরো দুটি উইকেট হারালেও মিজান এবং মহিউদ্দিন মিলে দরকে তুলে দেন রানের পাহাড়ে। নির্ধারিত ২৫ ওভারে ১৯৫ রান সংগ্রহ করে আবাহনী। ৩৯ বলে ৬২ রান করে মিজার ফিরলেও মহিউদ্দিন অপরাজিত ছিলেন ১২ বলে ২১ রান করে। ফ্রেন্ডস ক্লাবের পক্ষে ইকবাল নিয়েছেন ২৭ রানে ৩ উইকেট। জবাবে ব্যাট করতে নামা ফ্রেন্ডস ক্লাব ৬ রানে হারায় প্রথম উইকেট। এরপর মিডল অর্ডারের ব্যাটাররা ছোট ছোট একাধিক ইনিংস খেললেও একটি বারের জন্যও জয়ের সম্ভাবনা জাগিয়ে তুলতে পারেনি ফ্রেন্ডস ক্লাব। ফলে নির্ধারিত ২৫ ওভারে ১২৪ রানে থামে ফ্রেন্ডস। দলের পক্ষে ফয়সাল ১৫, আকিব ৩৬, রমজান ২৪, সুমন ১০, আবদুল্লাহ করেন ২০ রান। মাত্র ১০ রানে শেষ ৫টি উইকেট হারায় ফ্রেন্ডস ক্লাব। আবাহনীর পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন আকাশ এবং ইমরান।

লিগে নিজেদের শেষ ম্যাচে গতবারের রানার্স আপ পাইরেটস অব চিটাগাং এর বিপক্ষে খেলবে আবাহনী। সে ম্যাচটি জিতে একেবারে অজেয় থেকে দ্বিতীয়বার শিরোপা উৎসবে মাততে চায় টানা দ্বিতীয়বার শিরোপা জেতা আবাহনী।

পূর্ববর্তী নিবন্ধপ্রিমিয়ার ব্যাডমিন্টন লিগে আগ্রাবাদ নওজোয়ান চ্যাম্পিয়ন
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ২৩.৪৪ কোটি টাকা