প্রিমিয়ার ভার্সিটিতে মাস্টার্স ইন সিএসই প্রোগ্রামের ওরিয়েন্টেশন

| সোমবার , ২১ আগস্ট, ২০২৩ at ১১:৫৩ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ইউনিভার্সিটির হাজারী গলির ভবনে প্রিমিয়ার ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের মাস্টার্স ইন সিএসই প্রোগ্রামের ওরিয়েন্টেশন গত শনিবার অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান ও মাস্টার্স ইন সিএসইর কোঅর্ডিনেটর ড. সাহীদ মোহাম্মদ আসিফ ইকবাল। আলোচক ছিলেন ট্রেজারার ও সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ড. তৌফিক সাইদ। তিনি বলেন, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ভার্চুয়াল রিয়েলিটি, স্মার্ট মেশিন, অগমেন্টেড রিয়েলিটি, ইন্টারনেট অব থিংস, ব্লক চেইন, ডিপ লার্নিং, ডেটা সায়েন্স, সিকিউরিটি, সফটওয়্যার ম্যানেজমেন্ট প্রভৃতি অত্যাধুনিক প্রযুক্তিকে পূর্ণতা দিতে চালু হলো কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংএ গবেষণানির্ভর ও বিশেষায়িত মাস্টার্স।

সভাপতির বক্তব্যে বিভাগীয় চেয়ারম্যান ড. আসিফ বলেন, গবেষণা ও উদ্ভাবন নির্ভর এ নতুন মাস্টার্স প্রোগ্রামে আন্তর্জাতিক মান অনুসারে অর্ধেক ক্রেডিটই থাকছে থিসিসে। গবেষণায় অভিজ্ঞ বেশ কয়েকজন ফ্যাকাল্টি মেম্বার প্রোগ্রামটিতে ক্লাস ও গবেষণা পরিচালনা করবেন। চলমান ইন্ডাস্ট্রি ৪.০ রেভলিউশনের প্রয়োজনীয়তা উপলব্ধি করে দক্ষ মানবসম্পদ গড়ে তোলার উপযোগী কারিকুলাম তৈরি করা হয়েছে।

এতে উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক ফারহানা শিরিন চৌধুরী, সহকারী অধ্যাপক সৈয়দ মোহাম্মদ মিনহাজ হোসাইন ও বিভাগের কর্মকর্তাবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় প্রাতিষ্ঠানিক জলাশয়ের জন্য ৩১০ কেজি পোনা বিতরণ
পরবর্তী নিবন্ধকাতালগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ে ক্যান্সার আক্রান্ত শিক্ষার্থীকে অনুদান প্রদান