প্রিমিয়ার ইউনিভার্সিটিতে শিক্ষকদের নিয়ে কর্মশালা

| বৃহস্পতিবার , ১৮ মে, ২০২৩ at ৬:২০ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ইউনিভার্সিটির হাজারী গলির ভবনে প্রিমিয়ার ইউনিভার্সিটির প্রক্টরিয়াল বডির উদ্যোগে ও ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের (আইকিউএসি) সহযোগিতায় ইউনিভার্সিটির শিক্ষকদের নিয়ে ‘স্টুডেন্টস কোড অব কন্ডাক্ট অ্যান্ড কন্ডাক্টিং অ্যাওয়ার্নেস সেশন’ শীর্ষক এক কর্মশালার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার এই কর্মশালায় প্রিমিয়ার ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, আইন বিভাগ এবং অর্থনীতি বিভাগের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

কর্মশালা পরিচালনা করেন প্রক্টর আহমদ রাজীব চৌধুরী। তিনি প্রিমিয়ার ইউনিভার্সিটির ‘স্টুডেন্টস কোড অব কন্ডাক্ট’ অনুসারে শিক্ষকবৃন্দ কিভাবে শিক্ষার্থীদের সুচারু ও সুশৃঙ্খলভাবে পরিচালনা করবেন, কিভাবে ইউনিভার্সিটিতে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখবেন এবং শিক্ষার্থীদের নৈতিক ও মানবিকভাবে গড়ে তুলবেন, সে ব্যাপারে দিকনির্দেশনা প্রদান করেন। তিনি স্টুডেন্টস কোড অব কন্ডাক্টের ব্যাচ অ্যাডভাইজারদের ভূমিকা, ইভটিজিং প্রতিরোধে নির্দেশনা, মাদকবিরোধী সচেতনতা, সোশ্যাল মিডিয়া ব্যবহারে সচেতনতা, র‌্যাগিংবিরোধী সচেতনতা, সিনিয়রজুনিয়র সম্পর্ক এবং ক্যাম্পাসের পরিবেশ, শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের উন্নয়নে নির্দেশনা প্রভৃতি বিষয়ে আলোকপাত করেন।

কর্মশালায় আইকিউএসির পরিচালক প্রফেসর ড. তৌফিক সাঈদ, অতিরিক্ত পরিচালক প্রফেসর এম. মঈনুল হক ও অ্যাসোসিয়েট প্রফেসর মোহাম্মদ ইফতেখার মনির উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক, আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী এবং অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন চৌধুরী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ১৯ মে বিএনপির জনসমাবেশ সফল করার আহ্বান
পরবর্তী নিবন্ধবন্দর উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস আমিরাতের