প্রিমিয়ার ফুটবল লিগ মাঠে গড়াচ্ছে কাল

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ১৪ সেপ্টেম্বর, ২০২৩ at ৭:৫৬ পূর্বাহ্ণ

চট্টগ্রামের ফুটবলের সবচাইতে বড় আসর প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ মাঠে গড়াচ্ছে আগামীকাল শুক্রবার। বিকেল সাড়ে তিনটায় এম এ আজিজ স্টেডিয়ামে লিগের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গত আসরের চ্যাম্পিয়ন মাদারবাড়ি উদয়ন সংঘ এবং প্রিমিয়ার লিগে নবাগত দল কিষোয়ান স্পোর্টিং ক্লাব। এই দলটি গত আসরে প্রথম বিভাগে চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ারে উঠে এসেছে। আর প্রিমিয়ার ডিভিশন থেকে নেমে গেছে বিসিআইসি ক্রীড়া সংসদ। এবারের লিগেও অংশ নিচ্ছে দশটি দল। দল গুলো সরাসরি একে অপরের মুখোমুখি হবে। এবারের লিগে মোট ৪৫ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। লিগে অংশ নেওয়া দশটি দল হচ্ছে মাদারবাড়ি উদয়ন সংঘ, ব্রাদার্স ইউনিয়ন, শতদল ক্লাব, কোয়ালিটি স্পোর্টস ক্লাব, . . . ক্রীড়া সমিতি, চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ, মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজ, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, কাস্টমস এস সি এবং কিষোয়ান স্পোর্টিং ক্লাব। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা এবং চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশন আয়োজিত এই লিগের আর্থিক পৃষ্ঠপোষকতা করছে সাইফ পাওয়ারটেক লিঃ। লিগের পয়েন্ট তালিকার সবার উপরের দলটি চ্যাম্পিয়ন হবে। আর পয়েন্ট তালিকার সবার নিচের দলটি প্রথম বিভাগে নেমে যাবে।

প্রধন অতিথি হিসেবে লিগের উদ্বোধন করবেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ... নাছির উদ্দিন। উদ্বোধক হিসেবে থাকবেন সাইফ পাওয়ারটেক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহুল আমীন। এবারের লিগের বাজেট ধরা হয়েছে আট লক্ষ পঁচিশ হাজার টাকা। যার মধ্যে স্পন্সর প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেক লিঃ প্রদান করবে ছয় লক্ষ টাকা। বাকি টাকা জেলা ফুটবল এসোসিয়েশনের নিজস্ব তহবিল থেকে খরচ করা হবে। লিগের প্রাক্কালে গতকাল সিজেকেএস সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত চৌধুরী। বক্তব্য রাখেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এস এম শহীদুল ইসলাম, সহ সভাপতি নজরুল ইসলাম লেদু, সিজেকেএস সহ সভাপতি হাফিজুর রহমান, এডভোকেট শাহীণ আফতাবুর রেজা চৌধুরী এবং স্পন্সর প্রতিষ্টান সাইফ পাওয়ারটেক লিঃ এর সিনিয়র ম্যানেজার রেজাউল করিম।

এসময় উপস্থিত ছিলেন সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মশিউর রহমান চৌধুরী, নির্বাহি সদস্য আবুল হাশেম, সৈয়দ আবুল বশর, জি এম হাসান, অহীদ সিরাজ চৌধুরী স্বপন, নাসির মিয়া, সিজেকেএস কাউন্সিলর সাইফুল আলম খান, আলি হাসান রাজু, আকতারুজ্জাম, নুর নবী লিটন, বিজয় কিশান চৌধুরী, কাজি জসিম উদ্দিন, জাহেদ হোসেন সহ জেলা ক্রীড়া সংস্থা এবং জেলা ফুটবল এসোসিেয়শনের কর্মকর্তাবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধব্রাদার্স ইউনিয়ন ফুটবল দলের জার্সি উন্মোচন
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১২.৩৪ কোটি টাকা