প্রিমিয়ার তড়িৎ প্রকৌশল বিভাগে প্রজেক্ট ও পোস্টার প্রদর্শনী

| শুক্রবার , ৫ জুলাই, ২০২৪ at ৭:২৫ পূর্বাহ্ণ

বুধবার প্রিমিয়ার ইউনিভার্সিটি তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের উদ্যোগে প্রজেক্ট ও পোস্টার প্রদর্শনী দিবস পালিত হয়েছে। এই প্রদর্শনীতে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের বিভিন্ন সেমিস্টারে অধ্যয়নরত ছাত্রছাত্রীরা তাদের স্প্রিং২০২৪ সেশনের ৮৩টি প্রজেক্ট ও ৬৮টি পোস্টার উপস্থাপন করে, যা ছিল বিভিন্ন ল্যাবরেটরি কোর্সের অংশ। দিনব্যাপী এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও ইলেকট্রনিক বিভাগের অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন। বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সাইফুদ্দিন মুন্না, গণিত বিভাগের সহকারী অধ্যাপক তানিয়া নুর, তড়িৎ প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক সামিনা আলম।

প্রধান অতিথি অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন বলেন, প্রকৌশল বিদ্যার ছাত্রছাত্রীদের প্রকৃতপক্ষে দক্ষ প্রকৌশলী হতে তাত্ত্বিক জ্ঞানের পাশাপাশি ব্যবহারিক কাজে পারদর্শী হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাত্ত্বিক জ্ঞান তাদের বুনিয়াদি ধারণা গড়ে তুলতে সাহায্য করে, কিন্তু ব্যবহারিক কাজ তাদের সেই জ্ঞানকে বাস্তবে প্রয়োগ করতে শেখায়। প্রকৌশল শিক্ষার্থীদের সবসময় বিভিন্ন ধরনের উদ্ভাবনী প্রকল্পে অংশ নিতে হয়, যা তাদের দক্ষতা এবং সৃজনশীলতাকে আরও উন্নত করে। আজকের এই আয়োজন শিক্ষার্থীরা নিজেদেরকে বড় বড় প্রজেক্ট করার জন্যে প্রস্তুত করতে পারবে। এই ধরনের কার্যক্রম তাদের বাস্তব জীবনের সমস্যা সমাধানে সক্ষম করে তোলে এবং তাদের মধ্যে দলবদ্ধভাবে কাজ করার ক্ষমতাও বৃদ্ধি করে। এমনকি এই আয়োজনগুলি তাদের নেতৃত্বের গুণাবলী বিকাশেও সহায়ক হয়।

সভাপতি টুটন চন্দ্র মল্লিক তার বক্তব্যে বলেন, আমাদের তড়িৎ প্রকৌশল বিভাগ সম্প্রতি ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সদস্য পদ লাভ করেছে, যা আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। এই সদস্য পদ প্রাপ্তির পর আমরা আমাদের বিভাগের শিক্ষার্থীদের জন্য আরও উন্নত ও যুগোপযোগী শিক্ষা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

প্রদর্শনীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণিত বিভাগের সহকারী অধ্যাপক কল্লোল দে, প্রভাষক সরিৎ ধর, আসিফ মোহাম্মদ সিদ্দিকী, রাহুল চৌধুরী, সৌমেন দত্ত, আবীর ধর, মনিষা দেসহ বিভাগের ২৫০ জন ছাত্রছাত্রী। প্রতিযোগিতা শেষে শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট ও সেরা জনকে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবটতলী ইউপির উপনির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়ন জমা
পরবর্তী নিবন্ধমোস্তাফিজকে দশে সাত দিলেন ওয়াসিম আকরাম