প্রার্থীর তালিকা আ. লীগের মনোনয়ন বোর্ডে

রাউজান-রাঙ্গুনিয়া-হাটহাজারীর ৪০ ইউপিতে ভোট ২৮ নভেম্বর

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২২ অক্টোবর, ২০২১ at ৫:২৬ পূর্বাহ্ণ

চট্টগ্রামের তিন উপজেলার ৪০ ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের নামের তালিকা আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে পাঠানো হয়েছে। দলীয় মনোনয়নের জন্য তাদের নামের তালিকা পাঠানো হয়। তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর রাউজান উপজেলার ১৪টি ইউনিয়ন, রাঙ্গুনিয়া উপজেলার ১৩টি ইউনিয়ন ও হাটহাজারী উপজেলার ১৩টি ইউনিয়নে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম এবং সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ আতাউর রহমান স্বাক্ষরিত চেয়ারম্যান প্রার্থীদের নামের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন এই দুই শীর্ষ নেতা। জানা গেছে, প্রতি ইউনিয়ন থেকে ৩ জন, ৪ জন এবং ৫ জন পর্যন্ত নামের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। মূলত দলের ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের দলীয় মনোনয়নের জন্য সুপারিশ করা হয়েছে বলে জানা গেছে। এই ব্যাপারে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম আজাদীকে জানান, রাউজান, রাঙ্গুনিয়া ও হাটহাজারী উপজেলার যে সব ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে-সে সব ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের নামের তালিকা আমরা কেন্দ্রে পাঠিয়ে দিয়েছি। রাউজান উপজেলার ১৪ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের তালিকা ১৮ অক্টোবর সকালে কেন্দ্রে পাঠানো হয়েছে। রাঙ্গুনিয়া উপজেলার ১৩ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের নামের তালিকা পাঠানো হয়েছে ১৮ আক্টোবর রাতে। হাটহাজারী উপজেলার ১৩ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের নামের তালিকা পাঠানো হয়েছে ১৯ অক্টোবর সকালে।
হাটহাজারী উপজেলার যে সব ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলো হলো ধলই ইউনিয়ন, মির্জাপুর ইউনিয়ন, গুমানমর্দ্দন, নাঙ্গল মোড়া, ছিপাতলি, মেখল, গড়দুয়ারা, উত্তর মাদার্শা, ফতেপুর, চিকনদন্ডি, দক্ষিণ মাদার্শা, শিকারপুর, বুড়িশ্চর ইউনিয়ন।
এদিকে রাঙ্গুনিয়া উপজেলার রাজানগর ইউনিয়ন, হোছনাবাদ ইউনিয়ন, পারুয়া, পোমরা, বেতাগী, সরফভাটা, শিলক, পদুয়া, চন্দ্রঘোনা, কোদালা, ইসলামপুর, দক্ষিণ রাজানগর ও লালা নগর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। অপরদিকে রাউজান উপজেলার ডাবুয়া, হলুদিয়া, চিকদাইর, গহিরা, বিনাজুরী, রাউজান, কদলপুর, পাহাড়তলী, পূর্বগুজরা, পশ্চিম গুজরা, উরকিরচর, নোয়াপাড়া, বাগোয়ান ও নোয়াজিষপুর ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
একই দিন ২৮ নভেম্বর কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় ১০টি, পেকুয়া উপজেলায় ৬টি, খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার ৩টি ইউনিয়ন, মহালছড়ি উপজেলায় ৪টি, রাঙ্গামাটি জেলার রাজস্থলি উপজেলার ৩টি, কাউখালী উপজেলার ৪টি ইউনিয়ন, বান্দরবান জেলার আলিকদম উপজেলার ৪টি ও রুমা উপজেলার ৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রথম ধাপে ৩৬৯টি ইউপিতে ভোট গ্রহণ করেছে ইসি। দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউপিতে আগামী ১১ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধ৪ উপজেলায় ১৭ প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষণা
পরবর্তী নিবন্ধহাটহাজারী-অক্সিজেন সড়ক বাসের ধাক্কায় দুই শ্রমিকের মৃত্যু