প্রাধ্যক্ষসহ ১৫ জনের নামে মামলার আবেদন

তোফাজ্জল হত্যা

| বৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৫৭ পূর্বাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে মানসিক ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় ওই হলের প্রাধ্যক্ষ শাহ মো. মাসুমসহ ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২৫ থেকে ৩০ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে আদালতে। নিহত তোফাজ্জল হোসেনের মামাত বোন আসমা আক্তার গতকাল বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আবেদনটি করার পর বিচারক তার জবানবন্দি গ্রহণ করেন। খবর বিডিনিউজের।

আদালত শাহবাগ থানায় চলা অন্য একটি মামলার তদন্ত প্রতিবেদনও তলব করেন বলে জানিয়েছেন আইনজীবী জিয়াউর রহমান। তিনি বলেন, হল কর্তৃপক্ষ ইতোমধ্যে শাহবাগ থানায় একই বিষয়ে একটি মামলা করেছে। ওই মামলাটিতে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করায় নিরপরাধ ব্যক্তিদের হয়রানি হওয়ার সম্ভাবনা আছে। তাই আমরা ভিডিও দেখে ১৫ জনকে শনাক্ত করে তাদের নাম উল্লেখ করে মামলাটি করেছি যেন নিরীহ কোনো ব্যক্তি হয়রানির শিকার না হন।

আবেদনে প্রাধ্যক্ষ ছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জালাল মিয়া, সুমন মিয়া, ফিরোজ কবির, আবদুস সামাদ, মোত্তাকিন সাকিন শাহ, আল হোসাইন সাজ্জাদ, ওয়াজিবুল আলম, আহসান উল্লাহ, ফজলে রাব্বি, ইয়ামুস জামান, রাশেদ কামাল অনিক, শাহরিয়ার কবির শোভন, মেহেদী হাসান ইমরান ও মো. সুলতানের নাম আছে।

পূর্ববর্তী নিবন্ধআওয়ামী লীগ ক্ষমতা ছাড়লেও তাদের দোসররা রয়ে গেছে : সালাহউদ্দিন
পরবর্তী নিবন্ধঅভিনয়শিল্পী সংঘের সংস্কারে তারিক আনামের সঙ্গী হলেন ৪ জন