প্রস্তুতি সভায় কণ্ঠভোটে সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচন!

বাগমনিরাম ওয়ার্ড আ. লীগ

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৬ ডিসেম্বর, ২০২১ at ৪:৪৭ পূর্বাহ্ণ

পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী আজ রোববার ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা ছিল। কিন্তু কেন্দ্র থেকে ওয়ার্ড সম্মেলন স্থগিত করায় আজ সম্মেলন হচ্ছে না। তবে গতকাল সন্ধ্যায় দামপাড়া পল্টন রোড এলাকায় ওয়ার্ড সম্মেলনের প্রস্তুতি সভায় কাউন্সিলরদের কণ্ঠভোটে ওয়ার্ডের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।
গতকাল শনিবার বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহসভাপতি অ্যাডভোকেট সুনীল সরকার, উপদেষ্টা শফর আলী ও মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আবদুল লতিফ টিপু। গতকালের সভায় উপস্থিত ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী শওকত উল্লাহ সোহেল বলেন, কেন্দ্রীয় নির্দেশ অমান্য করায় আমি সভায় উপস্থিত হয়ে বক্তব্য দিয়ে এই অবৈধ সম্মেলন বর্জন করে চলে আসি। সম্মেলনে কণ্ঠভোটে সভাপতি, সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়েছে। এটা কিভাবে সম্ভব?
এ ব্যাপারে মহানগর আওয়ামী লীগের কার্যকারী সদস্য আবদুল লতিফ টিপু আজাদীকে বলেন, আজকে কোনো সম্মেলন ছিল না। এটি সম্মেলনের আগে একটি প্রস্তুতিমূলক সভা। সম্মেলনের দিন যাতে কোনো ধরনের সমস্যা না হয় এজন্য আজকের সভায় (গতকালের) সব কাউন্সিলর বসে আগে থেকেই কণ্ঠভোটে সভাপতি, সাধারণ সম্পাদক ঠিক করে রেখেছেন। সবাই বসে সিদ্ধান্ত হয়েছে। এখানে কোনো প্রতিদ্বন্দ্বী ছিলেন না। দুজন সভাপতি, দুজন সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। কথাবার্তায় দুজন ছেড়ে দিয়েছেন। আর দুজনকে ফাইনাল করে রাখা হয়েছে। সভাপতি আজিম ও সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু। এই ওয়ার্ডের বর্তমান সভাপতি চসিকের প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল বশর। তারা আর থাকতে চাচ্ছেন না। তাদের কমিটির মেয়াদ প্রায় ১৮-১৯ বছর হয়ে গেছে। তারা চলে গেলে কারা আসবেন সেটা আগে থেকে ঠিক করে রাখা হয়েছে।
চলমান ইউনিট সম্মেলনের নানা অনিয়ম নিয়ে নগর আওয়ামী লীগের বেশ কয়েকজন শীর্ষ নেতা গত ২২ ডিসেম্বর কেন্দ্রীয় নেতাদের সাথে সরাসারি দেখা করে লিখিত অভিযোগ দেন। এরপর ওয়ার্ড সম্মেলন আপাতত বন্ধ রাখার নির্দেশ এসেছে। আগামী ৮ জানুয়ারি চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে মহানগর আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির সভায় সিদ্ধান্ত হওয়ার পর ওয়ার্ড সম্মেলন শুরু হওয়ার কথা। কিন্তু সম্মেলনের আগে প্রস্তুতি সভায় ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করে রাখা কতটুকু গঠনতান্ত্রিক তা নিয়ে নগর আওয়ামী লীগের নেতাদের মধ্যে চলছে আলোচনা-সমালোচনা।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে ধর্ষিত নারীর জবানবন্দি গ্রেপ্তার হোটেল ম্যানেজার চার দিনের রিমান্ডে
পরবর্তী নিবন্ধকক্সবাজারে নারী পর্যটকদের জন্য হচ্ছে বিশেষ এলাকা