প্রবাস থেকে ছুটিতে এসে লাশ হলেন হাটহাজারীর রাশেদ

হাটহাজারী প্রতিনিধি | বুধবার , ১৭ জুলাই, ২০২৪ at ১১:১১ অপরাহ্ণ

প্রবাস থেকে জন্মভূমি বাংলাদেশে ছুটিতে এসে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত মোহাম্মদ রাশেদ (২৬) নামের দুবাই প্রবাসী হাটহাজারীর এক যুবকের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

নিহত রাশেদ উপজেলার মেখল ইউনিয়নের ৪নং ওয়াডস্থ গণি ব্রীজ সংলগ্ন হিম্মত শিকদার বাড়ির নুর আলমের ২য় পুত্র।

নিহতের চাচাতো ভাই মো. শফি দৈনিক আজাদীকে জানান, গত প্রায় দুই বছর পূর্বে ভাগ্য বদলের আশায় দেশ ছেড়ে প্রবাসে পাড়ি জমায় রাশেদ। কিছুদিন পূর্ব প্রবাস থেকে ছুটিতে দেশে আসার মাত্র তিন দিনের মাথায় রাউজান উপজেলায় বোনের শ্বশুর বাড়ি বেড়াতে যায়।

সেখান থেকে বোনের মেয়েকে নিয়ে হাটহাজারী ফেরার পথে রাউজান এলাকায় তাদের বহনকারী সিএনজিচালিত অটোরিকশা দুর্ঘটনার কবলে পড়লে গুরুতর আহত হন রাশেদ।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে নগরীর একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে ভর্তি করায় পরে অবস্থার অবনতি হলে চমেক হাসপাতালে নিয়ে আইসিইউতে রেখে চিকিৎসা দিচ্ছিলেন। সেখানে বুধবার সন্ধ্যার দিকে ঘটনার ৯ দিন পর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় রাশেদের।

প্রবাস থেকে তার বড় ভাই আগামীকাল দেশে এসে পৌঁছালে নিজ গ্রামের বাড়ির মসজিদ মাঠে জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থান তাকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

প্রবাসে একই রুমে থাকা রুমমেট হাটহাজারীর দুবাই প্রবাসী শফিউল আলম শফি বুধবার রাতে মুঠোফোনে দৈনিক আজাদীকে জানান, রাশেদ খুবই পরিশ্রমি যুবক ছিল। দেশে গিয়ে আমাদের ছেড়ে চিরদিনের জন্য দুরে চলে গেলো ভাবতেই চোঁখে জল চলে আসছে। এভাবে রাশেদ কে হারিয়ে ফেলবো কখনো কল্পনাও করিনি।

মেখল ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার সবুজ ঘটনার সত্যতা নিশ্চিত করে দৈনিক আজাদীকে জানান, দুই ভাই দুই বোনের মধ্যে নিহত রাশেদ ছিল ভাইদের মধ্যে ছোট।

এদিকে রাশেদের মৃত্যুর খবর তার গ্রামের বাড়িতে এসে পৌঁছালে বাবা,মা আত্নীয় স্বজন ও পাড়া প্রতিবেশীদের আহাজারিতে আকাশ বাতাস ভারী হয়ে উঠে।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফগামী ২ ট্রলারে আবারও মিয়ানমারের গুলি
পরবর্তী নিবন্ধকোটা বিরোধীদের সমর্থন জানিয়ে হাটহাজারীতে মাদরাসা শিক্ষার্থীদের বিক্ষোভ