প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির মতবিনিময়

| শুক্রবার , ১৯ জানুয়ারি, ২০২৪ at ৬:০৩ পূর্বাহ্ণ

প্রবাসী সহায়তা ডেস্কের’ প্রচারপ্রসারে প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের এগিয়ে আসার আহবাান জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা।

গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের খুলশীর রেঞ্জ কার্যালয়ে বিভাগের ১১টি জেলার প্রবাসীদের জন্য সদ্য চালু হওয়া ‘প্রবাসী সহায়তা ডেস্ক’ নিয়ে মতবিনিময়ের সময় তিনি এ আহবান জানান। ডিআইজি বলেন, দেশে থাকা প্রবাসী পরিবারের সদস্যদের সব ধরণের পুলিশি সেবা ও দ্রুত আইনি সহায়তায় এ ডেক্স চালু করা হয়েছে, যাতে দেশের বাইরে প্রবাসীরা নিশ্চিন্ত থাকতে পারেন।

তিনি বলেন, সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিদের কাছে এ বার্তা পৌঁছে দেওয়া গেলে এ উদ্যোগের সফলতা আসবে নিঃসন্দেহে এবং তারা উপকৃত হবেন। এছাড়াও প্রবাসীদের জন্য সরকারের বিভিন্ন বিভিন্ন সুযোগসুবিধা সাধারণ প্রবাসীদের অবগত করতে প্রবাসী সাংবাদিকদের এগিয়ে আসতে আহবান জানান নুরে আলম মিনা। সভায় প্রবাসী সাংবাদিকরা সহায়তা ডেস্কের উদ্যোগকে স্বাগত ও কৃতজ্ঞতা জানিয়ে সবধরণের সহযেগিতার আশ্বাস দেন। সভায় সাংবাদিক ও প্রবাসবিষয়ক পরামর্শক এজাজ মাহমুদসহ চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রবাসী সংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, আহমাদুল কবির, মো, রাসেল আহমেদ, জাহাঙ্গীর কবির বাপ্পি, আনোয়ার হোসেন মামুন, মতিউর রহমান মুন্না, সাদেক রিপন, মিসবাহ আহমেদ, মোহাম্মদ আলী। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি সংগঠক কাজী এনামুল হক ও আবু নছর রিয়াদ।

অনুষ্ঠানে প্রবাসী সাংবাদিকদের শুভেচ্ছা স্মারকে সম্মানিত করেন রেঞ্জ ডিআইজি। ডেস্ক চালুর উদ্যোগের কৃতজ্ঞতায় ডিআইজি নুরে আলম মিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রবাসী সাংবাদিকরা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম) মো. মাহফুজুর রহমান, পুলিশ সুপারএ্যাডমিন ও ইন্টেলিজেন্স (অতিরিক্ত ডিআইজি পদোন্নতি প্রাপ্ত) সঞ্জয় সরকার, পুলিশ সুপারঅপারেশন্স– (অতিরিক্ত ডিআইজি পদোন্নতি প্রাপ্ত) নেছাঁর উদ্দীন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ম্যানেজমেন্ট) রওশন আরা রব, অতিরিক্ত পুলিশ সুপার (এ্যাডমিন এন্ড ফিন্যান্স) দেবদূত মজুমদার, সহকারী পুলিশ সুপার (স্টাফ অফিসারটুডিআইজি) সৌমিত্র চাকমা।

পূর্ববর্তী নিবন্ধনানা উদ্ভাবন নিয়ে বিসিএসআইআরের বিজ্ঞান-শিল্প-প্রযুক্তি মেলা শুরু
পরবর্তী নিবন্ধআজ চট্টগ্রাম একাডেমিতে ‘অন্তরঙ্গ আলোকে আনজীর লিটন’ শীর্ষক অনুষ্ঠান