প্রবাসীর হারানো পাসপোর্ট খুঁজে পাওয়ার কথা বলে টাকা আদায়

প্রতারক আটক

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৩ নভেম্বর, ২০২০ at ৬:১৬ পূর্বাহ্ণ

নগরীতে প্রবাসীর হারিয়ে যাওয়া পাসপোর্ট খুঁজে পাওয়ার কথা বলে টাকা আদায়ের অভিযোগে ফরহাদ হোসেন রনি (২৫) নামে একজনকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার কেতোয়ালী থানাধীন বিআরটিসি মোড় সংলগ্ন এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক যুবক নোয়াখালী সেনবাগ থানার ইয়ারপুর গ্রামের সালাউদ্দিনের ছেলে।
কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, গত ২৯ অক্টোবর কালু খাঁ নামে জনৈক প্রবাসী রেয়াজুদ্দিন বাজারে কেনাকাটা করতে এসে তার পাসপোর্ট হারিয়ে ফেলেন। এ সময় সম্ভাব্য জায়গায় খোঁজাখুঁজি করে না পেয়ে পরদিন কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। একই সাথে পাসপোর্টের খোঁজে রেয়াজুদ্দিন বাজার ও নিউমার্কেট এলাকায় মাইকিং করা হয়। ওইদিন রাতে রনি ফোন করে ওই প্রবাসীর চাচাতো ভাইকে জানায় তাদের পাসপোর্ট পাওয়া গেছে। এ জন্য পাঁচ হাজার টাকা দাবি করে রনি।
ওসি বলেন, রনির কথামতো ৫ হাজার টাকা বিকাশের মাধ্যমে দেয়ার পরও রনি পাসপোর্ট দিতে গড়িমসি করে। এক পর্যায়ে প্রবাসীর কাছে আরও ৫ হাজার টাকা চেয়ে বসে সে। এ ঘটনার বিষয়টি ভুক্তভোগী পুলিশকে জানায়। সোমবার নির্ধারিত স্থানে পাঁচ হাজার টাকা নিতে আসলে পুলিশ রনিকে আটক করে।

ওসি মহসিন বলেন, আটক ব্যক্তি মূলত প্রতারণার মাধ্যমে প্রবাসীর কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছিল। হারিয়ে যাওয়া পাসপোর্ট তার কাছে নেই। এ ঘটনায় প্রতারক রনির বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে শনাক্ত আরো ৮২ জন
পরবর্তী নিবন্ধবিচার চাইতে মৃত যমজ সন্তান বুকে নিয়ে আদালতে বাবা