প্রবাসীর বিরুদ্ধে ‘গায়েবি’ অভিযোগ করল কারা?

আনোয়ারা প্রতিনিধি | শনিবার , ২৬ অক্টোবর, ২০২৪ at ৫:২৬ পূর্বাহ্ণ

দুইজনই সৌদি প্রবাসী। একে অপরকে চেনেন না। অথচ একজনের বিরুদ্ধে আরেকজনের নাম ব্যবহার করে চট্টগ্রাম পুলিশ সুপার কার্যালয়ে পাসপোর্ট জালিয়াতির অভিযোগ করা হয়েছে। কে বা কারা এ অভিযোগ দায়ের করেছেন এ বিষয়ে উভয় পরিবারের কেউ কিছু জানেন না। দুই প্রবাসীর পরিবারই এটিকে ‘গায়েবী অভিযোগ’উল্লেখ করে প্রকৃত ঘটনা উদঘাটনের দাবিও জানিয়েছেন।

তাদের একজন হলেন আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়নের বাসিন্দা প্রবাসী মো. আলী আকবর। অন্যজন কক্সবাজার জেলার রামু উপজেলার শ্রীমুড়া গ্রামর বাসিন্দা মো. ইউনুস।

জানা যায়, আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়নের বাসিন্দা প্রবাসী মো. আলী আকবর ও মো.এমরান দুই সহোদর দীর্ঘ ১৫ বছরের বেশি সময় সৌদি আরবে প্রবাস জীবনযাপন করে নিজস্ব ব্যবসা বাণিজ্য পরিচালনা করছেন।

অপর দিকে কক্সবাজার জেলার রামু উপজেলার শ্রীমুড়া গ্রামের বাসিন্দা মো. ইউনুসও সৌদি আরবে বসবাস করেন। আলী আকবর ও ইউনুস সৌদি আরব প্রবাসী হলেও একে অপরকে চেনেন না।

অথচ মোহাম্মদ ইউনুসের নাম ব্যবহার করে কে বা কারা আলী আকবরের বিরুদ্ধে চট্টগ্রাম পুলিশ সুপার বরাবর পাসপোর্ট জালিয়াতির অভিযোগ দেন। পুলিশ তদন্তে নামলে ঘটনাটি জানাজানি হয়। পরে দুই পরিবার যোগাযোগ করে এক হয়। গত ২৩ অক্টোবর ইউনুসের পরিবার চট্টগ্রাম পুলিশ সুপার কার্যালয় উপস্থিত হয়ে লিখিতভাবে জানায় ‘গায়েবী’ অভিযোগে ইউনুস ও তার পরিবারের কোনো সম্পর্ক নেই। এ ব্যাপারে একই দিন সন্ধ্যায় বন্দর সেন্টারে একটি রেস্টুরেন্টে প্রবাসী ইউনুস ও আলী আকবরের পরিবারের সদস্যরা সংবাদ সম্মেলনে করে এই ‘মিথ্যা’ ঘটনার প্রতিবাদ জানান।

প্রবাসী ইউনুসের ভাই মো. ইউসুফ জানান, আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়নের প্রবাসী আলী আকবরের বিরুদ্ধে আমার ভাইয়ের নাম ব্যবহার করে যে অভিযোগ দেওয়া হয়েছে সেটি সম্পূর্ণ ‘মিথ্যা’। কেননা তারা দুজনেই সৌদি প্রবাসী। আমরা এক পরিবার অন্য পরিবারকে চিনিও না। আমরা এ বিষয়ে পুলিশ সুপারকে লিখিতভাবে অবহিত করেছি।

আনোয়ারা সহকারী পুলিশ সুপার (সার্কেল) শোহানুর রহমান বলেন, ঘটনাটি দুঃখজনক। এ ব্যাপারে আমরা একটি প্রতিবেদন দায়ের করবো।

পূর্ববর্তী নিবন্ধকমিশনিং শুরু, সরবরাহ নভেম্বরের শেষে
পরবর্তী নিবন্ধমহালছড়িতে জেলের জালে ১২ কেজি ওজনের চিতল