প্রধান উপদেষ্টার সঙ্গে নারী প্রতিনিধিদের বৈঠক

| বুধবার , ২১ আগস্ট, ২০২৪ at ১০:৪৪ পূর্বাহ্ণ

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাত করে কর্মক্ষেত্রে নারীর নিরাপত্তা ও আইনি অধিকারসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন দেশের বিভিন্ন খাত ও সংগঠনের নারী প্রতিনিধিরা। রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক করেন অন্তত ৩০ জন নারী প্রতিনিধি।

প্রায় ঘণ্টাব্যাপী বৈঠকে দেশের চলমান পরিস্থিতি, বিচার বিভাগীয় সংস্কার ও পাবর্ত্য চট্টগ্রামে বম সম্প্রদায়ের উপর নিপীড়ন বন্ধের দাবি জানানো হয়। পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে কর্মরত নারীদের নিরাপত্তা ও পেশাগত দক্ষতা বৃদ্ধি, অন্তর্বর্তীকালীন সরকারকে বিভিন্নভাবে সহায়তা করা, দুর্নীতি ও অনিয়মের প্রতিরোধ করে স্বচ্ছতা নিশ্চিতের তাগিদ এসেছে আলোচনায়। খবর বিডিনিউজের।

বৈঠক শেষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান সাংবাদিকদের বলেন, ছাত্রজনতার আন্দোলনে আহতদের সুচিকিৎসা প্রক্রিয়াকে ত্বরান্বিত করা, নারীদের বিভিন্ন বিষয় নিয়ে বিক্ষিপ্তভাবে কাজ না করে উইমেন রাইটস কমিশন করা, বিভিন্ন আইনে নারীদের অধিকার নিশ্চিতসহ আরও বিভিন্ন বিষয়ে সুপারিশ করা হয়েছে। অনেক সুপারিশের মধ্যে বর্তমান সরকারের সময়ে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করার কথা জানান রিজওয়ানা হাসান।

পূর্ববর্তী নিবন্ধবদলে গেল প্রাথমিকের শপথ বাক্য
পরবর্তী নিবন্ধ৭৮৬