প্রধান আসামি আশিক গ্রেপ্তার

কক্সবাজারে ধর্ষণ মামলা, এ নিয়ে গ্রেপ্তার হলো ৫ জন

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ২৭ ডিসেম্বর, ২০২১ at ৬:১৮ পূর্বাহ্ণ

কক্সবাজারে এক নারী পর্যটককে অপহরণের পর হোটেলে সংঘবদ্ধ ধর্ষণ মামলার প্রধান অভিযুক্ত আসামি আশিকুল ইসলাম আশিককে মাদারীপুর থেকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এর সত্যতা নিশ্চিত করেছেন। এই মামলায় এ পর্যন্ত আশিকসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। এরআগে ঘটনার রাতেই (বুধবার দিবাগত রাত) জিয়া গেস্ট ইনের ম্যানেজার রিয়াজ উদ্দিন ছোটনকে গ্রেফতার করে র‌্যাব। এই দুইজন এজাহারনামীয় আসামি। এছাড়া ট্যুরিস্ট পুলিশ গত দুইদিন শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরও পাঁচজনকে আটকের পর জিজ্ঞাসাবাদ করে। পরে এদের তিনজনকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়। তারা ধর্ষণের ঘটনায় সহযোগী ছিল বলে দাবি পুলিশের।
প্রসঙ্গত, এক নারী পর্যটক দাবি করেছেন, বুধবার রাতে আশিক তাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এক পর্যায়ে র‌্যাব অভিযান চালিয়ে কক্সবাজারের হোটেল জিয়া গেস্ট ইন থেকে তাকে উদ্ধার করে। এই ঘটনায় বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাতে ওই নারীর স্বামী বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে এবং আরো ৩ জনকে অজ্ঞাতনামা আসামি করে মোট সাতজনের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় মামলা করেন। আলোচিত এ মামলার আসামীরা হল- আশিকুর ইসলাম আশিক, ইস্রাফিল হুদা ওরফে জয়, মেহেদী হাসান ওরফে বাবু এবং রিয়াজ উদ্দিন ছোটন।
এদিকে গ্রেফতার এজাহারভুক্ত আসামি ছোটনকে জিজ্ঞাসাবাদের জন্য শনিবার আদালতে চার দিনের রিমান্ড মঞ্জুর হওয়ার পর সন্ধ্যায় তাকে জেলা কারাগার থেকে ট্যুরিস্ট পুলিশ কার্যালয়ে আনা হয়। সেখানে তদন্ত কর্মকর্তারা রোববার দ্বিতীয় দিনের মতো তাকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করেন।
বিডিনিউজ জানায়, আশিক কক্সবাজার শহরের বাহারছড়ার বাসিন্দা মৃত আব্দুল করিমের ছেলে। পুলিশের তথ্য অনুযায়ী, তার বিরুদ্ধে হত্যা, নারী নির্যাতন, ছিনতাই, চাঁদাবাজি, অস্ত্র ও মাদকসহ নানা অপরাধে ১৬টি মামলা রয়েছে। একটি ছিনতাই মামলায় তিনি গত ১৬ ডিসেম্বর জামিনে কারাগার থেকে বের হন।
গ্রেপ্তার হওয়া অপর তিনজন হলেন- কক্সবাজার শহরের দক্ষিণ বাহারছড়া এলাকার আবুল কাশেমের ছেলে রেজাউল করিম সাহাবুদ্দিন (২৫), পশ্চিম বাহারছড়া এলাকার সালেহ আহমেদের ছেলে মেহেদী হাসান (২৫) ও চকরিয়া উপজেলার ডুলহাজারা ইউনিয়নের উলুবুনিয়া এলাকার মুক্তার আহমদের ছেলে মামুনুর রশিদ (২৮)।

পূর্ববর্তী নিবন্ধনারায়ণগঞ্জে রেললাইনে বাস ট্রেনের ধাক্কায় নিহত ৩
পরবর্তী নিবন্ধ৫২ জেলায় নতুন রোগী নেই